শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে প্রেমিক যুগল আটক

ছেলের দু’হাত রক্ষায় দগ্ধ শিশুর বাবার আকুতি

দগ্ধ ছেলের দুই হাত রক্ষার জন্য শ্রমজীবী বাবা অসহায় হয়ে পড়েছে। একটি মাত্র গ্লাস্বের অভাবে শিশুটির দু’হাত বাঁকা হয়ে যাচ্ছে। এলাকাবাসীর সহযোগীতায় শিশুটির চিকিৎসা চললেও এখন শ্রমজীবী বাবার পক্ষে আর চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা। যে কারণে বাবা আকুতি জানিয়েছেন দেশের বিত্তবান মানুষের সহযোগীতার।
যশোরের কেশবপুর উপজেলার মূলগ্রামের সাখওয়াত হোসেন গাজীর দগ্ধশিশু ছেলে ইমরান হোসেন (৬) গত চার মাস আগে গুড়ের তৈরি পায়েসের কড়ার ভেতরে পড়ে গিয়ে দু’হাত ঝলসে যায়। প্রাথমিক ভাবে কেশবপুর উপজেলা সাস্থ্য কমপ্লেস এ চিকিৎসা করানো হয়। কিন্তুু দগ্ধ ঘা বৃদ্ধি পেতে থাকে। তারপর এলাকাবাসীর সহযোগীতায় ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে নিয়ে ভর্তি করা হয়। চিকিৎসকরা ইমরানের দু’উরু থেকে চামড়া কেটে দু’হাতে লাগিয়ে চিকিৎসা করতে থাকেন। চিকিৎসা সেবায় কিছুটা উন্নতি হলে শিশুটিকে বাড়ি ফিরিয়ে আনা হয়।সে সময় ডাক্তাররা তার দু’হাতে সার্বক্ষনিক গ্লাস্ব পরিয়ে হাত সোজা রাখতে বলেন। কিন্তুু অর্থনৈতিক অভাবে শ্রমজীবী বাবার পক্ষে গ্লাস্ব কেনা সম্ভব হয়নি। আর এ কারণে শিশুটির দু’হাত দিন দিন বাঁকা হতে থাকে।
মূলগ্রামে সরেজমিন যেয়ে দেখাগেল, সাখওয়াত হোসেন গাজীর শিশুটি হাত বাঁকা করে বাড়ির ঘরের বারান্দায় ঘুরে বেড়াচ্ছে। ইমরানের বাবা সাখাওয়াৎ হোসেন বলেন, এপর্যন্ত এলাকাবাসীর সহযোগীতা নিয়ে প্রায় দুই লাখ টাকা তার ছেলের চিকিৎসায় খরচ করা হয়েছে। এখন আর চিকিৎসা করানো কোন ভাবেই সম্ভব হচ্ছে না। ইমরান হোসেনের মা আকলিমা খাতুন জানান, ডাক্তার লিজা তার ছেলের হাতে গ্লাস্ব লাগিয়ে হাত সোজা রাখতে বলেছিলেন। কিন্তুু অর্থের অভাবে গ্লাস্ব কিনতে পারিনি। শ্রমজীবী বাবা সাখাওয়াৎ হোসেন জানান গ্লাস্ব দুটির দাম ষোল হাজার টাকা। কিন্তুু গ্লাস্ব কেনার টাকা কোন ভাবেই জোগাড় করতে পারননি। তাছাড়া অর্থের অভাবে পুনরায় ঢাকায় নিয়ে চিকিৎসা করাবেন সে অবস্থাও এখন তার নেই। ছেলের হাত ভালোর দিকে গেলেও দিন দিন বাঁকা হয়ে যাচ্ছে। তাই বাবা সাখাওয়াৎ হোসেন শিশু ছেলের দু’হাত রক্ষার জন্য দেশের বিত্তবান মানুষের সহযোগীতা চেয়েছেন। শিশুটি একই গ্রামের আলিম মাদ্রাসার শিশু শ্রেণিতে পড়ে। সাহায্য পাঠানোর জন্য শিশুর বাবা সাখাওয়াৎ হোসেন গাজী ০১৭৩৪৯১৭৩৫৩ নম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন।
মাদ্রাসার অধ্যক্ষ আলাউদ্দিন বলেন, শিশুটির মিষ্টি হাঁসি শিক্ষক শিক্ষার্থীদেরকে মুগ্ধ করে তুলত। মাদ্রাসার পক্ষ থেকে চিকিৎসার জন্য আর্থীক সহযোগীতা দেওয়া হয়েছে। শিক্ষক শিক্ষার্থীরা জানায়, শিশুটি দ্রুত শ্রেণি কক্ষে ফিরে এসে আবারও সকলকে মুগ্ধ করে তুলুক।

কেশবপুরে প্রেমিক যুগল আটক

যশোরের কেশবপুর থানা পুলিশ বুধবার সকালে এক প্রেমিক যুগলকে আটক করেছে ।
জানাগেছে, পাইকগাছা উপজেলার মঠবাটি গ্রামের অমল দেবনাথের ছেলে গারমেন্টস কর্মী অমিত দেবনাথ (৫০) ইতি পূর্বে তার আপন কাকী তপতি দেবনাথের সাথে প্রেমের সম্পর্ক গতে তুলে তাকে বিবাহ করে। বর্তমানে তাদের ঘরে তন্ময় দেবনাথ নামে আড়াই বছরের একটি ছেলে রয়েছে। এদিকে অমিত দেবনাথ ঢাকার আলমুজাহীদ গার্মেন্টেসে চাকুরী করাকালীন জয়পুর হাটের পাঁচবিবি থানার সাতানা গ্রামের সুলতানের স্ত্রী শাপলা বেগম (৪৫)-এর সাথে পরকিয়ায় জড়িয়ে পড়ে। অমিত দেবনাথ সম্প্রতি প্রেমিকা শাপলা নিয়ে গ্রামের বাড়িতে চলে আসে। বুধবার সকালে ঈদল পরিবহনে করে যাওয়ার পথে কেশবপুর কাউন্টারে তার স্ত্রী তপতি দেবনাথ তাদেরকে ধরে ফেলে কেশবপুর থানা পুলিশ-কে খবর দেয়। থানা পুলিশ প্রেমিক যুগলকে আটক করে থানায় নিয়ে আসে।
এব্যাপারে থানার নবাগত অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুল্লাহ জানান, প্রেমিক যুগল অমল দেবনাথ ও শাপলা বেগমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কেশবপুর থানার নবাগত ওসিকে সংবর্ধনা প্রদান

যশোরের কেশবপুর থানার নবাগত অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুল্লাহকে বুধবার দুপুরে উপজেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। থানা চত্ত্বরে উক্ত সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থানার তদন্ত ওসি শাহাজান আহম্মেদ, এস আই আব্দুর রহমান, কেশবপুর উপজেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সভাপতি আতিয়ার রহমান, মিজান, নাজমূল, আঃ বারিক, আবু মুছা, নাছির, নিরাপদ, ছবুর প্রমুখ।

কেশবপুরে নারীদের ইউনিয়ন পরিষদের বিভিন্ন কমিটিতে অর্ন্তভুক্ত করার দাবীতে সভা অনুষ্ঠিত

যশোরের কেশবপুর সদর ইউনিয়ন পরিষদে বুধবার সকালে ঢাকা আহছানিয়া মিশনের এসডিসি সমষ্টি প্রকল্পের আয়োজনে ও কেয়ার বাংলাদেশের সহযোগিতায় নারীদের (এলএসপি ও এসসিএ) ইউনিয়ন পরিষদের বিভিন্ন কমিটিতে অর্ন্তভুক্ত করার লক্ষে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। কেশবপুর সদর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দীন আলার সভাপতিত্বে ও এসডিসি সমষ্টি প্রকল্পের ইউনিয়ন ফ্যাসালিলেটর মিজানুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান গৌতম রায়, কামরুজ্জামান কামাল, উপজেলা পরিষদের সদস্য রেহেনা খাতুন, ইউপি সদস্য নিমাই চন্দ্র দাস, কামাল হোসেন, সিরাজুল ইসলাম, ওলিয়ার রহমান, কামাল হোসেন, নাজমা খানম, এলএসপি শ্যামলী অধিকারী প্রমুখ।

কেশবপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবীতে ঢাকায় অবস্থান ॥ পৌরবাসি নাগরিক সেবা থেকে বঞ্চিত

যশোরের কেশবপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রাপ্তির দাবীতে গত ১০ মার্চ থেকে ঢাকা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করছে। যার ফলে কেশবপুর পৌরবাসি নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
জানাগেছে, বাংলাদেশের সকল পৌর সভার কর্মকর্তা-কর্মচার দের নিয়োগ, আদেশ, বদলী আদেশ ও নিয়ন্ত্রন করে থাকেন গনপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকার। প্রজন্ত্রের অন্যান্য সকল সরকারী অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সরকারী কোষাগার হতে বেতন-ভাতা পেয়ে থাকলেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন-ভাতা পাচ্ছেন না।
এদিকে কেশবপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রাপ্তির দাবীতে গত ১০ মার্চ থেকে ঢাকা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী পালন করছে। যার ফলে পৌরবাসিরা নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। বিশেষ করে পৌরসভা এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন না করায় ময়লা-আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। মশক নিধন না করায় মশার উপদ্রব ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা