বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

খালেদার মুক্তি দাবিতে ‘হেঁটে’ ঢাকায় পৌঁছেছে ৬ তরুণ

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকায় পৌঁছেছেন কয়েকজন তরুণ। রাজরাধীর পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারের ফটকে গিয়ে পদযাত্রার এ কর্মসূচি শেষ করবেন তারা।

ছয় তরুণের এ দলর মধ্যে পাঁচজন বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদলের সঙ্গে যুক্ত এবং একজন যুবদলের নেতা।

বুধবার (১১ জুলাই) দুপুর ২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে এসে পৌঁছান তারা। পরে তাদের নয়াপল্টন কার্যালয়ে ফুল দিয়ে বরণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপি নেতা মেজর (অব.) আখতারুজ্জামান, চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ।

শামসুদ্দিন দিদার জানান, গত ৫ জুলাই সকাল ১১টায় চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয় নসিমন ভবনের সামনে থেকে ঢাকার উদ্দেশে পদযাত্রা শুরু করেন শহীদুজ্জামান, সাইফুল আলম রানা, আজিম উদ্দিন। পরে সীতাকুণ্ড থেকে তাদের সঙ্গে যোগ দেন সোহেল মন্টু। আর কুমিল্লা থেকে সাদ্দাম মজুমদার ও সোহেল রানা তাদের সঙ্গে পায়ে হেঁটে ঢাকায় এসেছেন।

পদযাত্রা দলের সদস্য শহিদুজ্জামান জানিয়েছেন, পথে পথে অনেক মানুষ তাদের সঙ্গে দেখা করছেন। পাশাপাশি খালেদা জিয়ার মুক্তি দাবি জানিয়েছেন তারা। মানুষের মধ্যে খালেদার জন্য ব্যাপক উদ্বেগ দেখেছেন তারা।

হেঁটে ঢাকার পথে ৬ তরুণ : দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে হেঁটে ঢাকার পথে রয়েছেন ছয় তরুণের একটি দল। এদের মধ্যে পাঁচজন বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদলের সঙ্গে যুক্ত এবং একজন যুবদলের নেতা। বর্তমানে তারা মুন্সিগঞ্জের ভবেরচরে রয়েছেন। বুধবারের মধ্যে তারা ঢাকায় পৌঁছাতে পারেন।

দুর্নীতির মামলায় দলের নেত্রী কারাগারে যাওয়ার পর থেকে তার মু্ক্তির দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে বিএনপি ও অঙ্গ সংগঠন। তবে চট্টগ্রাম ও কুমিল্লার পাঁচ ছাত্রদল নেতা এবং একজন যুবদল নেতা নেত্রীর মুক্তি কামনা করে চট্টগ্রাম থেকে ঢাকায় পদযাত্রা ব্যতিক্রমী কর্মসূচি।

খালেদা জিয়ার মুক্তি ও ন্যায়বিচারের দাবিতে চট্টগ্রাম থেকে ঢাকায় পায়ের হাঁটার কর্মসূচি পালন করছে। বর্তমানে তারা অবস্থান করছেন মুন্সিগঞ্জের ভবেরচরে। ছাত্রদল ও যুবদলের এ ছয় তরুণ আশা করছেন বুধবার বিকাল নাগাদ তারা ঢাকায় এসে পৌঁছতে পারবেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এসে পদযাত্রার কর্মসূচি শেষ করবেন তারা।

মঙ্গলবার পদযাত্রায় অংশ নেয়া চট্টগ্রাম মহানগর ছাত্রনেতা শহিদুজ্জামান বলেন, আমাদের নেত্রীর মুক্তির দাবিতে পায়ে হেঁটে আমরা মুন্সিগঞ্জের ভবের চর পর্যন্ত এসেছি। আশা করছি বুধবারের মধ্যে আমরা নয়াপল্টনে দলের কার্যালয়ে পৌঁছে যাবো।’

তিনি জানান, তারা তিন ছাত্রনেতা চট্টগ্রাম থেকে একসঙ্গে রওনা হন। পরে সীতাকুণ্ড থেকে তাদের সঙ্গে একজন এবং কুমিল্লার পদুয়া বাজার ও ক্যান্টনমেন্ট থেকে আরও দুজন যুক্ত হয়েছেন।

এমন ব্যতিক্রমী কর্মসূচি কেন জানতে চাইলে তিনি বলেন, ‘অন্যায়ভাবে আমাদের চেয়ারপারসনকে কারাগারে নেয়া হয়েছে। তিনি কারাগারে যাওয়ার আগে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের কথা বলেছেন। আমাদের মনে হয়েছে এটা সবথেকে নিরাপদ কর্মসূচি। অনেকটা মৌন কর্মসূচির মতো। এখানে দুর্ভোগের সুযোগ নেই, অশান্তি সৃষ্টিরও সুযোগও নেই।’

তাদের এ পদযাত্রাকালে বিভিন্ন জায়গার দলীয় নেতাকর্মীরা তাদের উৎসাহ যুগিয়েছেন এবং তাদের সঙ্গে দেখা করেছেন বলেও জানান তিনি। পদযাত্রায় অংশ নেয়া বাকি সদস্যরা হলেন- সাইফুল আলম রানা,মো. আজিম উদ্দিন, সোহেল মালতো, সোহেল রানা।

পদযাত্রায় অংশ নেয়া আরেকজন ছাত্রদল নেতা জানান, চট্টগ্রাম থেকে যাত্রা শুরুর পর তারা প্রতিদিন ১২ ঘণ্টা করে হেঁটেছেন। যেখানে রাত হয়েছে সেখানে স্থানীয় কোনো হোটেলে রাত্রিযাপন করেছেন।

একই রকম সংবাদ সমূহ

ট্রাম্পের হয়ে প্রচারণা চালানো মোদি’র তা ভারতের পররাষ্ট্রনীতির পরিপন্থী

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ডবিস্তারিত পড়ুন

ছাত্রদলের কাউন্সিল: ৮ভোটে হেরে গেলেন কেশবপুরের সেই শ্রাবণ

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে মাত্র ৮ ভোটে হেরে গেছেনবিস্তারিত পড়ুন

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব পেল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল।বিস্তারিত পড়ুন

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নেতৃত্বে জয় ও লেখক
  • শোভন-রাব্বানীকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী
  • বিশ্বের শীর্ষ নারী নেতৃত্বের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • আগুন নিয়ে খেলতে বারণ করলেন শামীম ওসমান
  • ৮ সেপ্টেম্বর থেকে বিদ্রোহী প্রার্থীদের চিঠি দেয়া হবে : ওবায়দুল কাদের
  • মইনুল হোসেন ফের কারাগারে