বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে ৩০লক্ষ শহীদের স্মরণে ১২হাজার গাছের চারা রোপন

যশোরের কেশবপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ উপজেলার মাগুরাডাঙ্গা-গড়ভাঙ্গা স্কাউট সড়ক ও বড়েঙ্গা-কন্দর্পপুর সড়কে বারো হাজার ফলদ ও বনজ জাতীয় গাছের চারা রোপন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা বৃক্ষ রোপন কাজে অংশ নেয়।

মাগুরাডাঙ্গা-গড়ভাঙ্গা স্কাউট সড়কে সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের সদস্য হাসান সাদেক, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, উপজেলা মাধ্যমিক অফিসার রবিউল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার আকবর হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার তোরাবুল ইসলাম, উপজেলা বন কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা স্কাউটস কমিশনার নূরুল ইসলাম খান, সম্পাদক দীন ইসলাম, কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: আসাদুজ্জামান, কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান প্রমুখ। বৃক্ষ রোপন অভিযানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশ নেন। উপজেলা স্কাউটস বৃক্ষ রোপনে সহযোগিতা করে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানূর রহমান বলেন, ৩০ লক্ষ শহীদের স্মরণে দেশ ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে কেশবপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নির্ধারিত ছয় হাজার গাছের চারা রোপনসহ ওই সড়ক দু’টিতে অতিরিক্ত আরও ছয় হাজার গাছের চারা রোপন করা হয়।

জলাবদ্ধতা নিরসনে মতবিনিময় সভা

যশোরের কেশবপুর সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের সভাকক্ষে জলাবদ্ধতা নিরসনে ইউপি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভা বুধবার দুপুরে দলিতের আয়োজনে ও একশন এইড বাংলাদেশ-এর সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে।
কেশবপুর উপজেলা দলিত উন্নয়ন ফোরামের সভাপতি সুজন দাসের সভাপতিত্বে ও দলিতের সিডিও শংকর দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতবাড়িয়া ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন দফাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ইউপি সদস্য রুহুল কুদ্দুস, ফিপিকা ঘোষ ও আনোয়ারা বেগম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলিত প্রতিনিধি অনন্ত দাস, সুকতারা, ষষ্ঠী রানী দাস প্রমুখ।

মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

যশোরের কেশবপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ -২০১৮ উপলক্ষে ১৮ জুলাই বিকালে উপজেলা পরিষদ সভাকক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সিনিয়র উপজেলা মৎস্য অফিসার আব্দুল বারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী মৎস্য অফিসার এম আলমগীর কবীর, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সহ-সভাপতি কৃষ্ণপদ দাস, সাংগঠনিক সম্পাদক মিলন কুমার দে, প্রচার সম্পাদক সোহেল পারভেজ, সদস্য আলমগীর হোসেন, জাকির হোসেন সবুজ, আব্দুল বাসার প্রমুখ।
উল্লেখ্য জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপী কর্মসূচীর মধ্যে রায়েছে ১৯ জুলাই র‌্যালী, পোনামাছ অবমুক্তকরণ ও আলোচনা সভা, ২০ জুলাই মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা, ২১ জুলাই ফরমালিন বিরোধী অভিযান, ২২ জুলাই মৎস্যচাষ বিষয় কুইজ প্রতিযোগিতা ও প্রমাণ্যচিত্র প্রদর্শনী, ২৩ জুলাই মৎসচাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা এবং ২৪ জুলাই পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা