শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে সমাধানের উদ্যোগে প্রবীন সমাবেশ

কেশবপুরের পাঁজিয়া ইউনিয়নে সমাধানের বাস্তবায়নে সাতাইশকাটি ব্রাম্মনডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে রবিবার বিকালে প্রবীন জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় প্রবীন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় প্রবীনদের প্রীতি ফুটবল ম্যাচ, প্রবীন সম্মাননা প্রদান, পরিপোষক (বয়স্ক) ভাতা প্রদান, প্রবীন সহায়ক উপকরণ বিতরণ, বিনোদনমূলক খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

পাঁজিয়া ইউনিয়ন প্রবীণ কমিটির সভাপতি অধ্যাপক কফিল উদ্দীনের সভাপতিত্বে ও সমাধানের প্রোগ্রাম অফিসার রম্য লেখক ও ছড়াকার মুনছুর আলীর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার তরিকুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সমাধানের নির্বাহী পরিচালক রেজাউল করিম, উপ-পরিচালক আবু জাফর মাতুব্বর, উপ-পরিচালক শাহাদাৎ হোসেন, সহ-পরিচালক সফিউল ইসলাম শফিক।

জিপিএ-৫ পেয়েছে ৫১ জন

২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কেশবপুরে জিপিএ ৫ পেয়েছে ৫১শিক্ষার্থী। কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী, কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে ৯ জন, সাগরদাড়ি এম এম ইন্সটিটিউট থেকে ৫ জন, ভরতভায়না মাধ্যমিক বিদ্যালয় হতে ৩ জন, সুফলাকাঠি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ জন, মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ জন, নায়ায়ণপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ জন, কানাইডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ ৫ পেয়েছে ১ জন-সহ ৫১শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে বলে জানা গেছে।

প্রদীপ প্রকল্পের পরিচিতি সভা

কেশবপুরের বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদ সভাকক্ষে পরিত্রাণ কর্তৃক আয়োজিত দাতা সংস্থা ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় প্রোমোটিং রাইটস্ অফ দলিত এন্ড এক্সক্লুডেড পিপুলস–(প্রদীপ)প্রকল্পের পরিচিতি সভা রবিবার সকালে অনুষ্ঠিতি হয়েছে। সমাজসেবক হাসেম আলী শেখের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেখন বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্যানেল চেয়ারম্যান হাসিয়ার রহামন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুশেন মন্ডল ও সিনিয়র শিক্ষক আতিয়ার রহমান।

অপরদিকে কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদ সভাকক্ষে পরিত্রাণ কর্তৃক আয়োজিত দাতা সংস্থা ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় প্রোমোটিং রাইটস্ অফ দলিত এন্ড এক্সক্লুডেড পিপুলস–(প্রদীপ)প্রকল্পের অনুরূপ পরিচিতি সভা রবিবার সকালে অনুষ্ঠিতি হয়। সমাজসেবক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও ফিল্ড ফেসিলিটেটর আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রকল্প পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জালালাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

কেশবপুরের মজিদপুর ইউনিয়ন পরিষদ সভাকক্ষে পরিত্রাণ কর্তৃক আয়োজিত দাতা সংস্থা ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় প্রোমোটিং রাইটস্ অফ দলিত এন্ড এক্সক্লুডেড পিপুলসু (প্রদীপ) প্রকল্পের পরিচিতি সভা সোমবার সকালে অনুষ্ঠিতি হয়েছে। ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তা অনাথ বন্ধু দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মজিদপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহমান। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন করেন পরিত্রাণের প্রদীপ প্রকল্পের প্রজেক্ট অফিসার উজ্জ্বল কুমার দাস। সঞ্চালনায় ছিলেন ফিল্ড ফ্যাসিলিটিটর বাহারুল ইসলাম ও নিলুফার ইয়াসমিন। অনুষ্ঠান ইউপি সদস্য, মহিলা ইউপি সদস্য ও দলিত কমিউনিটির প্রতিনিধি-সহ ৪০ জন উপস্থিত ছিলেন।

শ্রমিকদের আয়োজনে তাফসিরুল কুরআন মাহফিল

কেশবপুর ট্রাক, বাস, মিনিবাস, পিকাপ ও মাইক্রোবাস শ্রমিকদের আয়োজনে ২য় বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিল রবিবার রাতে শহরের বাস, মিনিবাস ও ট্রাক টার্মিনালে অনুষ্ঠিত হয়েছে। যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন ২২৭-এর সভাপতি মামুনুর রশিদ বাচ্চুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোর্ত্তজা হোসেন মোর্ত্তজা, কার্যকরী সদস্য শহিদুজ্জামান শহিদ, কার্যকরী সদস্য শেখ আব্দুল হাকিম, শ্রমিক নেতা নাজমূল হাসান জনি, ফরহাদ খান প্রমুখ। পবিত্র কুরআন শরীফ থেকে তাফসির করেন মাওঃ আশরাফ আলী ফারুকী, মাওঃ হাফিজুর রহমান ও জাকির হুসাইন।

রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে মতবিনিময় সভা

কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে এক মতবিনিময় সভা সোমবার বিকালে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে তাঁর দপ্তরে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন, সদর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দীন আলা, ব্যাবসায়ী নাছির আহম্মেদ গাজী প্রমুখ। সভায় রমজানের পবিত্রতা রক্ষা, ভেজাল রোধ ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে বাজার মনিটরিং করার জন্য ৩টি কমিটি গঠন করা হয়।

অপরদিকে সোমবার সকালে কেশবপুর পৌরসভার আয়োজনে পৌর মেয়র রফিকুল ইসলামের সভাপতিত্বে পৌরসভার সম্মেলন কক্ষে অনুরূপ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী ইমামূল হক, থানার তদন্ত ওসি শাহাজাহান আহম্মেদ, পৌর কাউন্সিলর মশিয়ার রহমান, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা সিরাজুল ইসলাম, সভাপতি এস আর সাঈদ, সাংগঠনিক সম্পাদক মিলন দে, সমাজকল্যাণ সম্পাদক আবু হুরাইয়ারা রাসেল, আওয়ামী লীগনেতা সালাম খান, আবুল বাসার খান, সেলিম খান প্রমুখ। সভায় রমজানের পবিত্রতা রক্ষা, ভেজাল রোধ ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে বাজার মনিটরিং করার জন্য ২টি কমিটি গঠন করা হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা