রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

যশোরের কেশবপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক-এর পক্ষে দলীয় প্রচারনার অংশ হিসাবে আগামী শনিবারের মোটর সাইকেল শোভাযাত্রা সফল করার লক্ষে উপজেলা যুবলীগের এক প্রস্তুতি সভা মঙ্গলবার বিকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বিশ্বাস শহিদুজ্জামান শহিদের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের সদস্য আলহাজ্ব হাসান সাদেক, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, সদস্য শাহাদাৎ হোসেন, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন প্রমুখ। সভায় উপজেলা যুবলীগ, পৌর যুবলীগ ও সকল ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শোক

যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাধারণ সম্পাদক ও দৈনিক সমাজের কথা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান মিলনের দাদী করিমন নেছার মুত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সহ-সভাপতি কৃষ্ণ পদ দাস, সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্ত, যুগ্ম-সম্পাদক গৌতম চট্টোপাধ্যায়, যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান জাহিদ, সাংগঠনিক সম্পাদক মিলন দে, সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক বাবু, কোষাধ্যক্ষ উজ্জ্বল অধিকারী, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম অপু, প্রচার সম্পাদক সোহেল পারভেজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শ্যামল বসু, সমাজকল্যাণ সম্পাদক আবু হুরাইয়ারা রাসেল, নির্বাহী সদস্য উদয় শংকর সিংহ, সদস্য শফিকুল ইসলাম সুইট, আলমগীর হোসেন, কাজী আজাহারুল ইসলাম মানিক, কে.এম মিজানুর রহমান, হারুনার মশিদ বুলবুল, শামীম রেজা, আতিয়ার রহমান, শংকর দত্ত, অলোক বসু বাপী, জাকির হোসেন সবুজ, হাসানুজ্জামান লিন্টু, জি.এম. মিল্টন, আবু হাসান, আবুল বাসার প্রমুখ।

মানববন্ধন

দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিল্টনের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে কেশবপুর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে সোমবার বিকালে ক্লাব চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ-এর সভাপতিত্বে ও দৈনিক খুলনাঞ্চল পত্রিকার কেশবপুর প্রতিনিধি আলমগীর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি কৃষ্ণ পদ দাস, যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান জাহিদ, সাংগঠনিক সম্পাদক মিলন দে, নির্বাহী সদস্য উদয় শংকর সিংহ, সদস্য হারুনার রশিদ বুলবুল, জাকির হোসেন সবুজ, আবুল বাসার, দৈনিক খুলনাঞ্চল পত্রিকার তালা প্রতিনিধি খান নাজমূল হুসাইন, পাটকেলঘাটা প্রতিনিধি এস এম মফিদুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ দৈনিক খুলনাঞ্চল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মিল্টনের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে উক্ত হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবী জানান।

সাহিত্যিক মনোজ বসুর ১১৭ তম জন্মবার্ষিকী বুধবার

২৫ জুলাই বুধবার বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ মনোজ বসুর ১১৭ তম জন্মবার্ষিকী। কেশবপুর উপজেলা গড়ভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে দিনটি নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হবে।
জানাগেছে, ১৯০১ সালে ২৫ জুলাই কেশবপুর উপজেলার ডোঙ্গাঘাটা গ্রামে ঐতিহ্যবাহি বসু পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। মনোজ বসু মাত্র ৭ বছর বয়সে কবিতা লিখতে শুরু করেন। পাঠশালার গন্ডি না পেরুতেই ১৯০৯ সালের জুন মাসে মাত্র ৮ বছর বয়সে তাঁর পিতা রামলাল বসু মৃত্যু হয়। এক কঠিন বাস্তবতার মধ্যদিনে তিনি ১৯১৯ সালে ম্যাট্রিক, ১৯২২ সালে আই.এ এবং ১৯২৪ সালে বি.এ পাশ করে শিক্ষাকতা পেশায় যোগদান করেন। তাঁর উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ ঃ বঙ্গলক্ষি ও বিচিত্রা, উপন্যাস ঃ নিশি কুটুম্ব, ভুলিনাই, সৈনিক ও বাঁশের কেল্লা, গল্প ঃ বনমর্মর ও নববাধ, ভ্রমণ কাহিনী ঃ চীন দেখে এলাম ও নূতন ইউরোপ নূতম মানুষ সোভিয়েতের দেশে, নাটক ঃ নূতন প্রভাত, বিপর্যয় ও রাখিবন্ধন শেখ লগ্ন।
তিনি স্বদেশ ও বিদেশে পেয়েছেন অভাবনীয় স্বীকৃতি ও পুরস্কার। তিনি দেশে বাংলা একাডেমী ও নরসিংদাস পুরস্কার পেয়েছেন। তাছাড়া তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় প্রদত্ত শরৎচন্দ্র পদক ও পুরস্কার এবং অমৃত বাজার পত্রিকা প্রদত্ত মতিলাল ঘোষ পুরস্কারে ভূষিত হয়েছিলেন। বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ মনোজ বসু ১৯৮৭ সালে ২৭ ডিসেম্বর পরলোক গমন করেন।
২৫ জুলাই বুধবার বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ মনোজ বসুর ১১৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে কেশবপুর উপজেলা গড়ভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে মনোজ বসু জন্মবার্ষিকী উদযাপন পরিষদের আয়োজনে মনোজ বসুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, ছাত্র-ছাত্রীদের আয়োজনে কুইজ, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সাহিত্যিক মনোজ বসু জন্মবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক নিজাম উদ্দীনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠান উদ্বোধন করবেন পাঁজিয়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল। ঐ দিন বিকাল ৩ টা ৩০ মিনিটে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কবীর হোসেন, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আহাদ আল বাহার ও সাহিত্যিক মনোজ বসুর বংশধর ডাঃ সিদ্ধার্ত বসু। আলোচনায় অংশ নেবেন সাবেক উপ-সচিব মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, অধ্যাপক হাশেম আলী ফকির, এ্যাড. আবু বক্কর সিদ্দিক, কবি খসরু পাভেজ, প্রধান শিক্ষক তাপস দে, খেলাঘরের আঃ মজিদ, সমাজসেবক বাবুর আলী গোলদার, প্রভাষ তাপস কুমার মজুমদার ও কবি মকবুল মাহফুজ। অনুষ্ঠান সঞ্চলনায় থাকবেন প্রধান শিক্ষক সুপ্রভাত বসু ও সহকারী শিক্ষক আতিয়ার রহমান।

কর্মশালা

যশোরের কেশবপুরে জেন্ডার বৈষম্য দূরীকরণে আমাদের করনীয় শীষক কর্মশালা সোমবার দিনব্যাপী দলিত হারচয়েস প্রকল্পের আয়োজনে উপজেলা ক্রীড়া সংস্থার হলরুমে অনুষ্ঠিত হয়েছে। দলিত হারচয়েস প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক নাজমিন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর সদর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আলাউদ্দীন আলা, হাসানপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক জুলমাত আলী, উপজেলা যুব উন্নয়ন অফিসার পুলোক কুমার শিকদার, উপজেলা সমাজসেবা অফিসার তরিকুল ইসলাম, মহিলা বিষয়ক অফিসার কানিজ ফাতেমা শেফা, কেশবপুর উপজেলা প্রেসক্লাবর সভাপতি এস আর সাঈদ ও থানার এস আই নাজমূল। কর্মশালায় স্থানীয় নেতা, কাজী, ঈমাম ও পুরোহিতবৃন্দ অংশগ্রহণ করেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা