মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে ভূয়া কাগজপত্র দিয়ে সেচ লাইন নেয়ার চেষ্টার অভিযোগ

যশোরের কেশবপুরে জমির ভূয়া কাগজপত্র দিয়ে সেচ লাইন নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়াগেছে। এব্যাপারে যশোর পল্লী বিদ্যুত মনিরামপুর জোনাল অফিসের জিএম,কেশবপুর অফিসের ডিজিএম ও উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার মির্জাপুর গ্রামের শেখ আব্দুর দবিরের ছেলে শেখ আলমগীর হোসেন মির্জানগর মৌজার ১৮৬৮ দাগের অন্যের জমিতে জোরপূর্বক বোরিং করে সেচ লাইনের অনুমোদন করে মটর লাইন নেওয়ার জন্য কেশবপুর পল্লী বিদ্যূতের জোনাল অফিসে আবেদন করেন। ওই জমির মালিক শেখ আব্দুল মোমিন জানান, আলমগীর হোসেন আমাদের জমিতে ২৮ মার্চ রাতে গোপনে একদল অপরিচিত যুবককে সঙ্গে নিয়ে বোরিং করেন। খবর পেয়ে আমরা বাঁধা দিতে গেলে আলমগীর হোসেন বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। একপর্যায়ে আলমগীর হোসেন বলে, বিদ্যূতের পিলার থেকে আমার জমি ২শ গজের বেশী দূরত্ব হওয়ার কারনে আমি সেচ লাইন নিতে পারছিনা। তোমাদের জমি দেখিয়ে সেচ লাইন পাশ করানোর জন্যে আবেদন করেছি। অল্প কিছু দিনের মধ্যে পাশ হয়ে যাবে,তখন এখান থেকে সরিয়ে আমার জমিতে নিয়ে যাবো। এঘটনার ওই গ্রামের ফারুক হোসেন নিরিহ জমির মালিকদের পক্ষে যশোর পল্লী বিদ্যুত মনিরামপুর জোনাল অফিসের জিএম,কেশবপুর অফিসের ডিজিএম ও উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে ০৫ এপ্রিল লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পিলার থেকে আমার জমি দূরত্ব বেশি হওয়ার জমির মালিকদের সাথে কথা বলে ওই জমিতে সেচ লাইন নেওয়ার জন্য আবেদন করেছি।
যশোর পল্লী বিদ্যুত সমিতির কেশবপুর জোনাল অফিসের ডিজিএম সিদ্দিকুর রহমান জানান, পিলার থেকে ১৩০ ফুটের মধ্যে জমি থাকলে সেচ লাইন পাবে। এর উর্দ্ধে হলে আবেদন গ্রহনযোগ্য হবে না । উল্লেখিত ঘটনার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান জানান, এবিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

তাফসীরুল কোরআন মাহফিল

যশোরের কেশবপুর উপজেলার পাথরা মাদ্রাসা শেখপাড়া জামে মসজিদে ৩য় বার্ষিক তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত। শুক্রবার বিকালে ঐতিহ্যবাহী পাথরা সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা ময়দানে পাথরা শেখপাড়া মাদ্রাসা জামে মসজিদের আয়োজনে ৩য় বার্ষিক তাফসীরুল কোরআন মাহফিলে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব শেখ গোলাম রব্বানি এর সভাপতিত্বে ওই মাদ্রাসার শিক্ষক নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা থেকে আগত বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও সাহিত্যিক ,আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন মোফাচ্ছেরে কোরআন ,সারাদেশে আলোড়ন সৃষ্টিকারী সুমিষ্টভাষি বক্তা হজরত মাওঃ ইমাম হাসান নাসেরী । বিশেষ বক্তা বরিশাল শোলক কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ও খতিব বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ সুমিষ্টভাষি বক্তা হজরত মাওঃ হারুন-অর-রশিদ,পাথরা শেখপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব ইসলামী কন্ঠশিল্পি সুমিষ্টভাষি বক্তা হাফেজ হজরত মাওঃ রবিউল ইসলাম নূরানী।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা