রবিবার, জুলাই ১৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

যশোরের কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শিশু সমাবেশ, র‌্যালী, শিশুদের আলোচনা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, চলচিত্র প্রদর্শনী, পুরস্কার বিতরনী ও শিশু একাডেমীর প্রশিক্ষণ ক্লাশের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও শিশু বিষয়ক অফিসার বিমল কুমার কুন্ডুর সঞ্চালনায় উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের সহকারী একান্ত সচিব মঞ্জুরুল হাফিজ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কবীর হোসেন, পৌর মেয়র রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সভাপতি রফিকুল ইসলাম পিটু, সাংগঠনিক সম্পাদক শেখ এবাদত সিদ্দিক বিপুল, গৌতম রায়, কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, উপজেলা যুবলীগের আহ্বায়ক বিশ্বাস শহিদুজ্জামান শহিদ, যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক খন্দকার আব্দুল আজিজ, উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের আহ্বায়ক সবুজ হোসেন নিরব প্রমুখ।
অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে বিভিন্ন কর্মসূচী পালিত হয়।

দিনমজুরকে বসতভিটা থেকে উচ্ছেদের চক্রান্তের অভিযোগ
যশোরের কেশবপুরে এক দিনমজুরকে বসতভিটা থেকে উচ্ছেদের চক্রান্তের অভিযোগ পাওয়াগেছে।
কেশবপুর থানায় অভিযোগ সূত্রে জানাগেছে, পৌরসভার আলতাপোল গ্রামের দিনমজুর সিরাজুল ইসলাম তার পৈত্রিক মাত্র সোয়া ৯ শতক জমির উপর পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। সম্প্রতি প্রতিবেশী হাবিবুর রহমান গং ঐ সম্পত্তি থেকে একটা অংশ জবরদখল করে নিলে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। পরবর্তীতের গত ১০ মার্চ থানার এস আই আজিম ও স্থানীয় পৌর কাউন্সিলর আফজাল হোসেন বাবুর নেতৃত্বে এলাকাবাসির উপস্থিতে পৌরসভার সার্ভেযারের মাধ্যমে মাপ-জোপ করে জমির সীমানা নির্ধারণ করা হয়। দিনমজুর সিরাজুল ইসলাম সে মোতাবেক তার সীমানায় বেড়া দিয়ে ঘিরে রাখে। এদিকে হাবিবুর রহমান গং দিনমজুর সিরাজুল ইসলামকে তার বসত ভিটা থেকে উচ্ছেদের জন্য অব্যহতভাবে হুমকী প্রদান করেছে। বসতভিটা রক্ষায় দিনমজুর সিরাজুল ইসলাম গত ২ুদন যাবৎ থানা প্রশাসন ও সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরছে।

কৃষি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত
যশোরের কেশবপুর উপজেলার প্রতাপপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সি আই কোম্পানী কর্তৃক কৃষক ফুটবল টুর্নামেন্ট- ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে অনুষ্ঠিত কৃষক ফুটবল টুর্নামেন্টে ফ্লোরা গ্রুপ নামক কৃষক ফুটবল একাদশ ৫-১ গোলে রিলোড গ্রুপ নামক কৃষক ফুটবল একাদশকে পরিজিত করে চ্যাম্পিয়ান হয়েছে। প্রতাপপুর সিআইজির সভাপতি মাষ্টার ওমর আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাষ্টার আব্দুল কুদ্দুসের পরিচালনায় মেসার্স সততা এন্টারপ্রাইজ কেশবপুরের আয়োজনে প্রধান অতিথি হিসাবে পুরস্কার বিতরণ করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাদেব চন্দ্র সানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ সি আই কোম্পানী যশোরের রিজিওনাল সেলস ম্যানেজার নুরুজ্জামান স্বাধীন, সিনিয়র রিজিওনাল সেলস ম্যানেজার জিল্যুর রহমান খান ও কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি অফিসার নাছির উদ্দিন, প্রধান শিক্ষক মকবুল হোসেন, এ সি আই কোম্পানীর ডিলার জাহিদুল ইসলাম বাবলু, টেরোটরি অফিসার আল আমিন, ফ্লোরা গ্রুপের কর্মকর্তা শফিকুল ইসলাম প্রমুখ।

জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস পালিত
যশোরের কেশবপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগের আয়োজনে ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জঙ্গবন্ধুর প্রতিকৃতি পুষ্পমাল্য অর্পণ, কেক কাটা ও আলোচনা সভা অুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-আহ্বায়ক বাসুদেব মিত্রের সভাপতিত্বে জাতীয় শ্রমিক লীগ কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা জাতীয় শ্রমিক লীগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কেশবপুর পৌর সভার কাউন্সিলর মফিজুর রহমান খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগনেতা ফরহাদ খান, মিলন বিশ্বাস, নাজমূল হাসান জনি, আমিনুর রহান, টিটো, লিটন, রবিউল ইসলাম, সুজয় দত্ত, মফিজ লালু প্রমুখ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা