রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মান কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

কেশবপুর উপজেলার মহাদেবপুর সরকারারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের নির্মানের কাজে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসি ও অভিভাবক ১৫০ জন গণ সাক্ষরে একটি অভিযোগ উপজেলা নির্বাাহী অফিসার বরাবর দায়ের করেছেন। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার মহাদেবপুর সরকারারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতি বছরে বন্যায় প্লাবিত হওয়ার কারণে সরকারের উদ্যগে ৮৬ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মান কাজ চলছে। বৃহস্পতিবার সকালে সরেজমিন এলাকাবাসী ও অভিভাবকরা জানান, বন্যার সময় ঐ বিদ্যালয়টি ক্লাসরুমে হাটুপানি জমে থাকে। শিক্ষার্থীরা পাঠদানের জন্য বেঞ্চের উপর উঠে পাঠদান করতে হয়। অনেক শিক্ষার্থীদের বই-খাতা পানিতে পড়ে নষ্ট হয়েও যায়। এমন নানা সমস্যায় জরজরিত দেখে শিক্ষার্থীদের অবিভাবক ও এলাবাসী মিলে অনেক দিনের স্বপ্ন পুরণ হতে চলেছে সেই মুহুর্তে ভবনটি নির্মান কাজের ঠিকাদার আনেয়ার হোসেন ও সিরাজুল ইসলাম দূর্নীতি ও অনিয়মে জড়িয়ে পড়েছেন। যেমন ভবনের রড, সিমেন্ট, বালু সবই যেন ভেজাল। ভবনের বেজ ও কলমের মাটাম সঠিক নয়। এমন অবস্থায় শিক্ষার্থীদের অবিভাবক ও এলাবাসী মিলে নির্মান ভবনের প্রতিবাদ করতে গেলে ঠিকাদার প্রশাসনের ভয় দেখিয়েছে এবং গত ১০/১২ দিন আগে ভেজাল কাজের প্রতিবাদ করার কারণে ঠিকাদারদের সাথে এলাকাবাসির মধ্যে কথা কাটাকাটি হয়। এলাকাবাসির দাবি অনিয়ম ও দূর্নীতি মুক্ত করে সঠিকভাবে বিদ্যালয়ের ভবনের নির্মান কাজ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান সাংবাদিকদের জানান, যতটুকু কাজ হয়েছে সেটা সন্তোসজনক আমার দাবি দ্রুত ভবন নির্মানের কাজ শেষ হলে শিক্ষার্থীদের নিয়ে ক্লাস করতে সুবিদা হবে।

এ ব্যাপারে উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার আকবার হোসেন জানান, ভবন নির্মাণ কাজের বিষয়ে আমার দপ্তরে অভিযোগ হয়নি।

এ ব্যাপারে ভবনটি নির্মান কাজের ঠিকাদার আনেয়ার হোসেন ও সিরাজুল ইসলামের মুঠোফোনে জানতে চাইলে বলেন, ভবন নির্মান কাজে সঠিক পন্য সামগ্রী দ্বারা ভবনটির কাজ চলছে। এখানে কোন অনিয়ম ও দূর্নীতির প্রশ্নই আসেনা এবং ইঞ্জিনিয়ার সরেজমিনে এসেছে। একটি মহল আমাদের কাছে চাঁদা দাবি করে চাঁদা না দেওয়ার কারনে ষড়যন্ত্র মূলক অভিযোগ দিয়ে হয়রানি করছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

কেশবপুরে গাজাসহ মাদক দম্পত্তি আটক

কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে ২ কেজী গাজাসহ এক মাদক দম্পত্তিকে আটক করেছে।
এ ব্যাপারে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
থানা সূত্র জানায়, উপজেলার মজিদপুর গ্রামের রুহুল আমীন বিশ্বাস দম্পত্তি যুগ যুগ ধরে গাজাসহ অন্যান্য মাদক দ্রব্যের ব্যবসা করে আসছে। সাম্প্রতি সে পুলিশের ভয়ে বিভিন্ন স্থানে মাদক দ্রব্য রেখে পুরোদমে বিকিকিনি করে আসছিল। গত মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই নাজিমউদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ মজিদপুর গ্রামে তাঁর শ্বশুর সামছের শেখের বাড়িতে অভিযান চালিয়ে ঘরের বস্তার ভেতর থেকে ২ কেজী গাজাসহ মাদক সম্রাট রুহুল আমীন (৫৫) ও তাঁর স্ত্রী রুপিয়া বেগমকে (৪৫) আটক করে।
এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ আব্দুল¬াহ জানান, আটক রুহুল আমীন বিশ্বাসের বিরুদ্ধে কেশবপুরসহ একাধিক থানায় কমপক্ষে ১৫/১৬টি মাদক আইনের মামলা আদালতে বিচারাধীন রয়েছে। বুধবার আটক ওই দম্পত্তিকে আদালতে সোপর্দ করা হয়েছে।

কেশবপুরে ট্রাকের চাকায় স্কুল ছাত্র নিহত

কেশবপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বুধবার বিকেলে সপ্তম শ্রেণির এক ছাত্র ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা গেছে। এলাকাবাসী জানায়, উপজেলা রেজাকাটি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র সাইফুজ্জামান ওরফে সুমন স্কুল ছুটি শেষে বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা গেছে। রেজাকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানারা খাতুন বলেন, বিকাল ৩টায় স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে কেশবপুর-বগা সড়কের ইউপি সদস্য আব্দুর রউফের বাড়ির নিকট পৌছানো মাত্র পাটকেলঘাটা থেকে ছেড়ে আসা ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ওই ছাত্র মারা যায়। সে বগা-নেহালপুর গ্রামের আব্বাজ আলীর ছেলে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা