মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে পাষন্ড স্বামীর নির্যাতনে পিতার বাড়িতে আশ্রয় শিক্ষিকার

যশোরের কেশবপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকাকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে পাষন্ড স্বামী বলে অভিযোগ উঠেছে। পাষন্ড স্বামীর ভয়ে তার বাড়ি ছেড়ে আহত শিক্ষিকা বর্তমানে অভয়নগর উপজেলায় পিতার বাড়িতে আশ্রয় নিয়ে চিকিৎসা গ্রহণ করছেন।
সরেজমিন পরিবার ও এলাকাবসী সূত্রে জানাগেছে, যশোর জেলার অভয়নগর উপজেলার বারানী গ্রামের তোফাজ্জেল হোসেন গাজীর মেয়ে রুমা আক্তার (২৯) এর সঙ্গে ২০০৭ সালে ১৪ মার্চ কেশবপুর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামের আমজার হোসেন বিশ্বাসের ছেলে হাদীউজ্জামান জুয়েল (৩৮) এর সাথে ইসলামী শরিয়াত মোতাবেক উভয় পরিবারের সম্মতিতে ৬০ হাজার টাকা দেনমোহরে বিবাহ সম্পন্ন হয়। ওই সময় লক্ষার্ধীক টাকা সংসারিক বিভিন্ন মালামাল স্বামীকে দেওয়া হয়। রুমা আক্তার সাংবাদিকদের জানান, বিয়ের পর থেকে আমার উপর বিভিন্ন ভাবে শারীরিক ও মানুষিক নির্যাতন করত পাষন্ড স্বামী। এ ভাবে থাকাবস্থায় ২০০৯ সালে ওই সালেই তাদের ঔরষে একটি পুত্র সন্তান জন্ম নেয়। একই সালে চুয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রাপ্ত হইয়া যোগদান করেন। বেতন উঠানোর জন্য ওই সময় সরল বিশ্বাসে স্বামীকে সকল চেক বইয়ের পাতায় স্বাক্ষর দিই। সেই সুবাদে চেকের পাতা শেষ হলে আমাকে নিয়ে ব্যাংক থেকে নতুন চেক বই উঠায়ে শ্বশুর ও স্বামী একত্রিত হয়ে নির্যানত করে আবারও জোর পূর্বক চেক বইয়ের পাতায় স্বাক্ষর নিয়ে নেয়। এই ভাবেই সেই থেকে প্রতি মাসে বেতন উত্তোলন করে অদ্যাবধি কোন টাকা আমার নিকট দেয় নাই। শুধুমাত্র ছেলের মুখের দিক চেয়ে আমি স্বামী ও শ্বশুরের নিকট অনুরোধ করে প্রতি মাসে ১ হাজার টাকা চেয়ে নিয়ে ছেলের পিছনে ব্যয় করি। মিলে আমার চাকুরীর সকল টাকা আত্মসাৎ করেছে। সর্বশেষ গত ২৮ জুন সকালে আবারও আমাকে মারপিট করার কারণে আমি পিতার বাড়িতে আশ্রয় নিয়েছি। আমি সম্মানের সাথে সংসার করতে পারি সে জন্য উদ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে শিক্ষিকার স্বামী হাদীউজ্জামান জুয়েলের নিকট সরাসরী জানতে চাইলে তিনি সাংবাদিকদের প্রতি চড়াও হয়ে বলেন, আপনাদের কে জানিয়েছে আমাকে আগে বলতে হবে । আমার ও পরিবারের বিরুদ্ধে যে, অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। আমার স্ত্রীর বিরুদ্ধে আমারও অভিযোগ আছে। আমি আমার স্ত্রীকে মারপিট করে তাড়িয়ে দেয়নি। সে নিজেই চলে গিয়ে আমার মানসম্মান ক্ষুন্ন করতে মিথ্যা অপপ্রচার ছড়িয়ে বেড়াছে।
এ ব্যাপারে মুঠোফোনে পাঁজিয়া ক্লাস্টারে দায়িত্বে নিয়োজিত সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান বলেন, সহকারী শিক্ষিকা রুমা আক্তার আবেদনে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মেডিকেল দিয়ে ২১ দিনে ছুটি নিয়েছেন।

ফ্রী ধান’র বীজ পেল ৩৯০ কৃষক

জিংক ধান করলে চাষ, পুষ্টি পাবে বার মাস। হারভেস্টপ্লাস বাংলাদেশের “ডেলিভারী অব জিংক রাইস” প্রকল্পের সহযোগী সংস্থা যশোর কেন্দ্রিক “ক্ষুদ্র ও মাঝারী বীজ উৎপাদনকারী প্রতিষ্ঠান (এসএমএসপিএ)” এর উদ্যোগে উচ্চ জিংক সমৃদ্ধ ব্রি ধান ৬২ এর বীজ বিতরণ অনুষ্ঠান কেশবপুরে মেসার্স পদ্মা সীড ফার্মে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএমএসপিএ এর কার্যনির্বাহী সদস্য তৌহিদুর রহমান, আব্দুস সোবহান, আব্দুল ওয়াদুদ, শেখ বাবুল হোসেনসহ এসএমএসপিএ এর কর্মকর্তা এবং সদস্যবৃন্দ।
বাংলাদেশে পাঁচ বছরের কম বয়সের শতকরা ৪৪ ভাগ শিশু এবং ৫৭ ভাগ মহিলারা জিংক এর অভাবে ভুগছে। ১৫-১৯ বছরের শতকরা ৪৪ ভাগ মেয়েরা এর অভাবে উচ্চতায় কমে যাচ্ছে। এর সমাধান খুজতে গিয়ে (বায়োফর্টিফিকেশন এর মাধ্যমে) আমাদের প্রধান খাদ্য ভাত এর মধ্যে অধিক পরিমানে জিংক সম্পৃক্ত করে ০৪ (চার) টি নতুন জাতের জিংক ধান (ব্রি ধান ৬২, ব্রি ধান ৬৪, ব্রি ধান ৭২ ও ব্রি ধান ৭৪) উদ্ভাবন করা হয়েছে। এসব ধান একদিকে যেমন উচ্চফলনশীল অন্যদিকে অধিক পুষ্টি সমৃদ্ধ। ফলে এসব ধান চাষাবাদের মাধ্যমে আর্থিকভাবে লাভবান হচ্ছে ও পুষ্টির চাহিদা পূরণ হচ্ছে। উল্লেখ্য এই যে, প্রতি কেজি জিংক চালে ২৪ মিলিগ্রাম পর্যন্ত জিংক পাওয়া যায়, যা আপনার শরীরে প্রায় ৭০% পর্যন্ত জিংকের চাহিদা পূরন করতে পারে।
অন্যান্য মৌসুমের মত এবারও রোপা আমন ২০১৮ মৌসুমে ৩৯০ জন কৃষকের মাঝে ৭৮০ কেজি ফ্রী উচ্চ জিংক সমৃদ্ধ ব্রি ধান ৬২ জাতের বীজ ধান বিতরণ করা হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা