রবিবার, অক্টোবর ২, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে চাঞ্চল্যকর আতাউর হত্যা মামলায় ৮জনের বিরুদ্ধে চার্জশীট

যশোরের কেশবপুরে চাঞ্চল্যকর ঘের কর্মচারী আতাউর রহমান হত্যার ঘটনায় ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে। এ মামলার তদন্তকারি কর্মকর্তা থানার উপ-পরিদর্শক ফকির ফেরদৌস হোসেন দীর্ঘ ৯ মাস তদন্ত শেষে গত ৪ জুলাই এ চার্জশীট দাখিল করেন।

জানা গেছে, উপজেলার পাঁজিয়া ইউনিয়নের মনোহরনগর গ্রামের বাবুর আলী সরদারের ছেলে কৃষক আতিয়ার রহমান বিভিন্ন জায়গা থেকে মাছের খাদ্য হিসেবে শেওলা সংগ্রহ করে প্রতি নৌকা ১‘শ টাকা দরে ঘের মালিক একই গ্রামের মানিক সরদারের ছেলে আবদুর রাজ্জাক সরদারের মৎস্য ঘেরে বিক্রি করতো। ২০১৭ সালের ৩ অক্টোবর সকালে আতাউর রহমান শেওলা সংগ্রহ করতে বের হয়। দুপুর গড়িয়ে গেলেও সে বাড়িতে না ফেরায় তার পরিবারের লোকজন তাকে খুঁজতে থাকে। অবশেষে বিকেল সাড়ে ৪টার দিকে তার লাশ আবদুর রাজ্জাক সরদারের মৎস্য ঘেরের পূর্বপাশের ভেড়ির পানিতে উপুড় করা অবস্থায় দেখা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করে। এ ঘটনায় নিহতের ভাই সোহরাব হোসেন বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যার নং-৪/১৭। পুলিশ সন্দিগ্ধভাবে ঘের মালিক আবদুর রাজ্জাক সরদার ও হাফিজুর রহমানকে আটক করে রিমান্ডে আনলেও তাদের কাছ থেকে কোন ক্লু উদ্ধার করতে ব্যর্থ হয়।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক ফকির ফেরদৌস হোসেন বলেন, ময়না তদন্ত রিপোর্টে তাকে হত্যা করা হয়েছে বলে প্রমাণিত হয়। এ হত্যার রহস্য উদঘাটনে দীর্ঘ ৯ মাস প্রকাশ্যে ও গোপনে তদন্ত করা হয়। অবশেষে ঘের মালিক আবদুর রাজ্জাক সরদারের স্ত্রী জেসমিন বেগম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে হত্যার কাহিনী খুলে বলেন, তারই স্বীকারোক্তিতে উপজেলার মঙ্গলকোট গ্রামের মৃত- মকছেদ গাজীর ছেলে আবদুস সাত্তার (৫২), মনোহরনগর গ্রামের আলাউদ্দিনের ছেলে ফিরোজ হোসেন (২৮), মৃত মানিক সরদারের ছেলে, আবুল হাসেম সরদার (৫০) ও আবদুর রাজ্জাক (৩৮), মৃত নওয়াব আলীর ছেলে হাফিজুর রহমান (৪৬), ইনছার আলীর ছেলে রাশেদ হোসেন (২৩), আবুল হাসেম সরদারের স্ত্রী নার্গিস বেগম (৪২), আবদুর রাজ্জাক সরদারের স্ত্রী জেসমিন বেগম (২৮) দের বিরুদ্ধে অভিযুক্ত করে যশোর আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক ফকির ফেরদৌস হোসেন জানান।

শিক্ষার্থীদের উন্নয়নে দুঃস্থ শিশু শিক্ষা উন্নয়ন সংস্থা

দুঃস্থ্য, অসহায়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করছে কেশবপুরের দুঃস্থ শিশু শিক্ষা উন্নয়ন সংস্থা।
জানা গেছে- কেশবপুর উপজেলার প্রতাপপুর গ্রামের হাতেম আলী গাজীর পূত্র হারুনার রশীদ বুলবুল প্রতাপপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব গ্রহণের পর থেকে দুঃস্থ্য, অসহায়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের উন্নয়নে তিনি বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছেন।
তিনি দুঃস্থ শিশু শিক্ষা উন্নয়ন সংস্থা প্রতিষ্ঠা করে দুঃস্থ, অসহায়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা ফান্ড গঠন করেন। উক্ত ফান্ডে বিভিন্ন সময় জাপন প্রবসী ডা. আবুল কাশেম, ঢাকার রিনা মাসুদ, মাগুরার রুখসানা শিল্পি, বগুড়ার সাবিহা খানুম, দেশ সেরা সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমান, কেশবপুরের রেশমা ইসলাম রেনু, আমেরিকার দেব্রত প্রতীক, ভারতের তাপস দাস, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্ত-সহ অসংখ্য ব্যক্তি তাঁর শিক্ষা ফান্ডে আর্থিক সহযোগিতা-সহ বিভিন্ন সহযোগিতা প্রদান করেন। উক্ত শিক্ষা ফান্ড থেকে তিনি দুঃস্থ, অসহায়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, ঈদের পোষাক, খেলার সামগ্রী, চিকিৎসা-সহ ঔষুধপত্র বিতরণ করেন। এব্যাপারে দুঃস্থ শিশু শিক্ষা উন্নয়ন সংস্থার পরিচালক হারুনার রশীদ বুলবুল বলেন, দুঃস্থ, অসহায়, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের লেখা-পড়ার খরচ ফান্ডের পক্ষ থেকে বহন করা হবে।
তিনি ফান্ডের ব্যাপারে সহলের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, হারুনার রশীদ বুলবুল কেশবপুর উপজেলা পর্যায়ে তিনবার, যশোর জেলা পর্যায়ে তিনবার ও খুলনা বিভাগীয় পর্যায়ে দুইবার এসএমসি কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা