শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে গাঁজাসহ এক ব্যক্তি আটক

যশোরের কেশবপুর থানা পুলিশ মাদক বিরোধী অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী আলমগীর হোসেনকে (৩৫) আটক করেছে।
কেশবপুর থানারঅফিসার ইনচার্জ সৈয়দ আবদুল্লাহ জানান, শনিবার রাতে পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার মঙ্গলকোট গ্রামের মৃত কেছমত সরদারের ছেলে মাদক ব্যবসায়ী আলমগীর হোসেনকে তার এলাকা থেকে আটক করা হয়েছে।
এ সময় তার দেহ তল্লাসী করে ২০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।
এ ঘটনায় কেশবপুর থানায় তার বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে মামলা হয়েছে আটককৃতকে রোববার সকালে যশোর আদালতে পাঠানো হয়েছে।

কেশবপুরে মাছের ঘেরের মালিকানা নিয়ে দ্বন্দ্ব ॥ সংঘর্ষের আশঙ্কা

যশোরের কেশবপুরে মোটা অংকের চাঁদা না পেয়ে উপজেলার চাতরার বিলের বড় ঘেরের মালিককে উচ্ছেদে এলাকার একটি মহল ষড়যন্ত্রসহ একের পর এক হামলা, মামলাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে হয়রানি করে চলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই মহলটি এলাকার কিছু কৃষকের প্রলোভন দেখিয়ে ডিডে স্বাক্ষর করে নিয়ে বর্তমান ঘেরের দখল নিতে মরিয়া হয়ে উঠেছে। এ নিয়ে এলাকার কৃষকরা দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসি। এ ঘটনায় ঘের মালিক পলাশ বৈরাগী ৫ জনকে আসামী করে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ডোঙ্গাঘাটা গ্রামের মৃত বাদল বৈরাগীর ছেলে পলাশ বৈরাগী ১০৮ নং বেলকাটি ও ১০৯ নং সাগরদত্তকাটি মৌজার আওতায় চাতরার বিলের বড় ঘের কমিটির আহবানে গত ৫ মে চতুর্থ বারের টেন্ডারে অংশ নিয়ে সর্বোচ্চ দরে (বাংলা ১৪২৯ সালের ৩০ ফাল্গুন থেকে ১৪২৫ সালের ১ বৈশাখ) ৫ বছর মেয়াদে ঘেরটি ক্রয় করে ঘেরের বেড়িবাঁধ মেরামতের কাজ করতে থাকেন। যে চুক্তিপত্রে সাদা জমির হারি ১১ হাজার টাকা, ক্যানেল বেঁড়ি ৩১ হাজার ৬০০ টাকা নির্ধারণ করে ৩০০ বিঘার ওই বিলের শতভাগ কৃষক ডিডে স্বাক্ষর করেন। এরপর থেকে এলাকার জামায়াতের রোকন আশরাফুল ইসলাম, বিএনপির রফিকুল ইসলাম বুলু, ব্জব্বার মোড়ল, কেরামত গাজীসহ একটি মহল ওই ঘের মালিকের কাছে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেয়ায় ওই মহলটি পলাশ বৈরাগীর ঘেরের টোং ঘর ভেঙে ক্ষতি সাধনসহ ঘেরের মাছ মেরে দেয়ার হুমকি দিয়ে আসছে।
ঘের মালিক পলাশ বৈরাগী অভিযোগ করে বলেন, জামায়াত বিএনপির ক্যাডাররা তাকে ওই ঘের থেকে উচ্ছেদ করতে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। তাদের বাঁধার কারণে ঘেরের কর্মচারীরা সঠিকভাবে ঘের পরিচর্যা করতে ব্যর্থ হচ্ছে।
ঘের কমিটির সাধারণ সম্পাদক আলম গাজী জানান, গত ৫ বছর ওই ঘের বেলকাটি গ্রামের জব্বার মোড়লকে দেয়া হয়। কিন্তু সে ডিডের শর্ত ভঙ্গ করে সাদা জমি ৯ হাজার টাকার স্থলে ৫ হাজার টাকা এবং ক্যানেল বেঁড়ি ৩৪ হাজার টাকার স্থলে ২৫ হাজার টাকা করে কৃষকদের হারি দিয়ে অবশিষ্ট সমুদয় টাকা সে আতœসাৎ করে। এছাড়া ১০ অগ্রহায়ণের মধ্যে কৃষকদের হারির টাকা পরিশোধ করে ৩০ অগ্রহায়ণের মধ্যে ঘেরে পানি নিষ্কাশন করে কৃষকদের বোরো আবাদের সুযোগ করে দেয়ার কথা থাকলেও তাঁর তাল বাহানার কারণে কৃষকরা সময় মত ঘেরে বোরো আবাদ করতে ব্যর্থ হয়। এসব কারণে কৃষকরা তাঁর কাছে পুনরায় ঘের ডিড করে দিতে অস্বীকার করে। গত ৭ এপ্রিল বিষয়টি নিয়ে গড়ভাঙ্গা ঈদগাহ মাঠে এক সালিসি বৈঠক বসলেও বিষয়টি নিরসন না হওয়ায় অবশেষ ঘের কমিটির ক্যাশিয়ার মশিয়ার রহমান বাদী হয়ে জব্বারের বিরুদ্ধে কেশবপুর থানায় অভিযোগ করেন।
ঘের কমিটির সভাপতি এনায়েত হোসেন জানান, সাবেক ঘের মালিক জব্বার মোড়লের ডিডের মেয়াদ ৩০ চৈত্র শেষ হওয়ার পর সে আশরাফুল ইসলামের সাথে যোগসাজশে ঘের কমিটির কাছে ১০ দিনের সময় চেয়ে আবেদন করে। এরই ফাঁকে আশরাফুল ইসলাম প্রলোভন দেখিয়ে কিছু কৃষকের ডিডে স্বাক্ষর নিলে ঘেরের মালিকানা নিয়ে দ্বন্দ্ব শুরু হয়। আশরাফুল ইসলামের নিকট ঘটনা বিষয় জানতে চাইলে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, তার ডিডের মেয়াদ চলতি বছর ৩০ জ্যেষ্ঠ পর্যন্ত রয়েছে বলে দাবী করেন। তবে চাঁদা চাওয়ার বিষয়টি সঠিক নয়।
এ ব্যাপারে কেশবপুর থানার উপ-পরিদর্শক (এস আই) নাজিম উদ্দিন জানান, পলাশ বৈরাগী সঠিক পন্থায় জনগণের দ্বারা স্বীকৃত কমিটির কাছ থেকে ঘেরটি ৫ বছরের জন্যে লিজ নিয়েছেন। যে ডিডি শতভাগ কৃষকের স্বাক্ষর রয়েছে। এরই ফাঁকে জামায়াতের রোকন আশরাফুল ইসলাম হারির টাকা বেশী দেয়ার প্রলোভন দেখিয়ে এর ভেতর কিছু কৃষকের স্বাক্ষর গ্রহণ করে আদালতে ১৪৪ ধারার আবেদন করেছে। যার নং- ৫২৪/১৮। গত ২৯ এপ্রিল উভয় পক্ষকে নোটিশ করে ডেকে ঘেরটি পলাশ বৈরাগীকে বুঝে দেয়া হয়েছে। ২ জুন পলাশ বৈরাগী তাঁর ঘেরে মাছ ছেড়েদেয়। ওই ঘের ও মাছের কেউ ক্ষতি সাধন করার চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা