সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরের একটি প্রাইমারি স্কুলে টেন্ডার ছাড়াই ১ লাখ টাকার গাছ কর্তন!!

কেশবপুরে বায়সা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি যোগসাজসে ওই বিদ্যালয়ের ১ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির ৫টি গাছ কর্তন করে আতœসাতের চেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগ উঠেছে। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি জেনেও না জানার ভান করছে। ছায়দানকারী ওই গাছগুলি কোনো টেন্ডার ছাড়াই কর্তন করায় এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসি জানায়, ৩০/৩৫ বছর আগে উপজেলার বায়সা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারপাশ দিয়ে বিভিন্ন প্রজাতির ফলদ ও বনজ বৃক্ষ রোপণ করা হয়। বৃহদাকার এ গাছগুলি স্কুলের কোনো ক্ষতি না করলেও ওই স্কুলের প্রধান শিক্ষক ও সভাপতি যোগসাজসে এক সপ্তাহ আগে কোনো প্রকার টেন্ডার ছাড়াই ৩টি মেহগনি, ১টি কাঁঠাল ও ১টি জামগাছ কর্তন করে। সরেজমিনে গিয়ে জানা গেছে, মোটা অংকের টাকা আতœসাতের লক্ষ্যে প্রধান শিক্ষক রাতের আধারে গাছের ধড়গুলি বিক্রি করে দিয়ে গাছের ডাল ধড় বানিয়ে গচ্ছিত করে রেখে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টায় লিপ্ত রয়েছেন। ইতোপূর্বে ওই প্রধান শিক্ষক বিদ্যালয় চত্বরে ফুল বাগান করার ঘোষণা দিয়ে এসব গাছের ডাল কেটে ৭০/৮০ মন কাঠ বিক্রি করে আতœসাত করেন বলে অভিযোগ।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল কুমার রায় চৌধুরী বলেন, স্কুল পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক গাছগুলি কর্তন করা হয়েছে। কোনো কাঠ বিক্রি করা হয়নি গচ্ছিত রাখা আছে। তাছাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্যারের কাছ থেকে অনুমতি নিয়ে গাছগুলি কর্তন করা হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আকবর হোসেন বলেন, গাছ কাটার বিষয়ে আমি স্কুল কর্তৃপক্ষকে কোনো পত্র দেয়নি। যদিতাঁরা গাছ কেটে থাকে তা সম্পূর্ণ অবৈধ। এ বিষয়ে আমি কিছুই জানি না। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। কেশবপুরে

গৌরীঘোনা ইউনিয়ন যুবলীগের নবগঠিত আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

যশোরের কেশবপুরে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেশবপুর উপজেলার গৌরীঘোনা ইউনিয়ন শাখার নবগঠিত আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত।

উপজেলার সন্ন্যাসগাছা চুকনগর ব্রীজের সংলগ্ন মুজিব চত্বরে মঙ্গলবার বিকালে আওয়ামী যুবলীগ কেশবপুর উপজেলার শাখার গৌরীঘোনা ইউনিয়ন শাখার নবগঠিত আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। নবগঠিত কমিটির আহবায়ক ইউনিয়ন যুবলীগের আহবায়ক আসাদ মোল্লার সভাপতিত্বে যুগ্ম আহবায়ক অলোক চক্রবর্ত্তীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর সভার প্যানেল মেয়র বি এম শহীদুজ্জামান শহীদ। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আবু সাইদ লাভলু।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক অলোক চক্রবর্তী, ইসমাইল হোসেন, সেলিম খাঁন, মিঠু সরদার ও রুহুল কুদ্দুস।

পরিচিতি সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডাক্তার অরুণ কুমার দে, ডুমুরিয়া উপজেলা যুবলীগের আহবায়ক প্রভাষক গোবিন্দ ঘোষ, আটলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক সরদার শরিফুল ইসলাম, যুবলীগ নেতা জাকির হোসেন মিল্টন, ডুমুরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক স, ম, কবিরুল ইসলাম,যুবলীগনেতা ইসমাইল ফকির, সরদার মিঠু, বিশ্বজিত মজুমদার প্রমুখ।

এসময় বক্তব্য রাখেন ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম। নবগঠিত কমিটির আহবায়ক মোঃ আসাদ মোল্ল্যা সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।
অনুষ্ঠান শুরুতে প্রয়াত সাবেক সফল শিক্ষা মন্ত্রী এ এস এইচ কে সাদেক ও সড়ক দূর্ঘটোনায় নিহত উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক এস এম সোহেল রানাকে স্মরন করে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা