সোমবার, অক্টোবর ৩, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান উপ-নির্বাচন

কেন্দ্র অনুযায়ী ‘কে’ ‘কত’ ভোট পেলেন

সাতক্ষীরার কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আরাফাত হোসেন। তিনি ৭হাজার ২’শ ২৪ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদাকে পরাজিত করেন।

রিটার্নিং অফিসার ও সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম. কামরুল হাসান স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফলের চূড়ান্ত বার্তা শিটে জানানো হয়- আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরাফাত হোসেন (এইচ.এম. আরাফাত) পেয়েছেন ৩৯হাজার ৪’শ ৯১ ভোট।
স্বতন্ত্র প্রার্থী কাজী আসাদুজ্জামান (উড়োজাহাজ প্রতীক) পেয়েছেন ৩২হাজার ২’ ৬৭ ভোট।

সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৭৩হাজার ৯১ ভোট। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৭১হাজার ৭’ ৫৮ ও বাতিলকৃত ভোটের সংখ্যা ১হাজার ৩’শ ৩৩ ভোট। প্রদত্ত ভোটের শতকরা হার ৪০.১০%।

উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের ৬৭টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ছিল ১লাখ ৮২হাজার ২’শ ২৯জন।

৬মার্চ সোমবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে সুষ্ঠু ও অবাধ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

কেন্দ্র অনুযায়ী ‘কে’ ‘কত’ ভোট পেলেন

নির্বাচনের কন্ট্রোলরুম সূত্রে জানায়- সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য প্রিজাইডিং অফিসার কর্তৃক সরবরাহকৃত গণনার ফলাফল নিন্মে তুলে ধরা হলো:

কলারোয়া পৌরসভা:
তুলশীডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪১১৩জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৮৭০ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪০১ ভোট। কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৬৫১জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৮৯৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৩৫ ভোট। কলারোয়া পাইলট হাইস্কুল কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৭৯৪জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৪১৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১০১ ভোট। ঝিকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩৪৭৯জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৯৬৩ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪৪২ ভোট। গোপিনাথপুর কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৪৪৪জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৬১৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৩৯৯ ভোট। মুরারীকাটি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৬২৩জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৫২৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৮৪০ ভোট। শ্রীপতিপুর কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩৭৫৬জন, নৌকা প্রতীক পেয়েছে ৯৩১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭৯২ ভোট।

১নং জয়নগর ইউনিয়ন :
রামকৃষ্ণপুর কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৮৫৮জন, সেখানে নৌকা প্রতীক পেয়েছে ৮৫২ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১১৯ ভোট। বসন্তপুর কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৪৮৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৬২৪ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৩২৫ ভোট। খোরদো বাটরা কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৭৬৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৬১৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৩৫০ ভোট। ধানদিয়া কেন্দ্রের ভোটার সংখ্যা ২০৬৬জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৮২ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৫৩ ভোট। জয়নগর কেন্দ্রের ভোটার সংখ্যা ১৭৪৫জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৩৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৩৫০ ভোট।

২নং জালালাবাদ ইউনিয়ন :
ডসংহলাল কেন্দ্রের ভোটার সংখ্যা ২১৬১জন, নৌকা প্রতীক পেয়েছে ৫৪৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪০৭ ভোট। বৈদ্যপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ১৪১৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৪০৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৩৬৬ ভোট। জালালাবাদ কেন্দ্রের ভোটার সংখ্যা ২৮৭৩জন, নৌকা প্রতীক পেয়েছে ৭৪৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৮১৭ ভোট। নারায়ণপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ১৩০১জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৩৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২০৬ ভোট। বাটরা কেন্দ্রের ভোটার সংখ্যা ২৬০৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৫৭৩ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৬৫৭ ভোট।

৩নং কয়লা ইউনিয়ন :
বুইতা কেন্দ্রের ভোটার সংখ্যা ২৭৯৮জন, নৌকা প্রতীক পেয়েছে ৮৪১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪৬৫ ভোট। আলাইপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২২৮৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৭২৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৯২ ভোট। কয়লা কেন্দ্রের ভোটার সংখ্যা ৪০৮৮জন, নৌকা প্রতীক পেয়েছে ১১৮০ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭০৮ ভোট।

৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়ন :
খাসপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ৩১৪৩জন, নৌকা প্রতীক পেয়েছে ৭৮৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৬৩২ ভোট। শাহপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২০৯৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৫৫৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৫৮১ ভোট। লাঙ্গলঝাড়া কেন্দ্রের ভোটার সংখ্যা ২৯৬৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৬০৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭৬৯ ভোট।

৫নং কেঁড়াগাছি ইউনিয়ন :
কেঁড়াগাছি কেন্দ্রের ভোটার সংখ্যা ২৯২৩জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৮৩ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭৬৮ ভোট। কাকডাঙ্গা কেন্দ্রের ভোটার সংখ্যা ২৮৬৮জন, নৌকা প্রতীক পেয়েছে ২৭৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৮২৭ ভোট। বোয়ালিয়া কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৮২৩জন, নৌকা প্রতীক পেয়েছে ৯৫৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪৯৬ ভোট। পাঁচপোতা কেন্দ্রের ভোটার সংখ্যা ১৬৭৩জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৯৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪৩৯ ভোট। হঠাৎগঞ্জ কেন্দ্রের ভোটার সংখ্যা ৩২৬৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৬৩২ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৫৩২ ভোট। গোয়ালচাতর কেন্দ্রের ভোটার সংখ্যা ১৮৬২জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৬৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪২২ ভোট।

৬নং সোনাবাড়িয়া ইউনিয়ন :
ভাদিয়ালী কেন্দ্রের ভোটার সংখ্যা ৪০৫৫জন, নৌকা প্রতীক পেয়েছে ৮৮৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৬৫৫ ভোট। রামকৃষ্ণপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২০৪১জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৭২ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৬৫২ ভোট। সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৫৮২জন, নৌকা প্রতীক পেয়েছে ৮০১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৮১২ ভোট। সোনাবাড়িয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার সংখ্যা ২৬১৬জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৮১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪৬৫ ভোট। বড়ালী কেন্দ্রের ভোটার সংখ্যা ২১৯০জন, নৌকা প্রতীক পেয়েছে ৫২৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৬৫৩ ভোট। রাজপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ১৫৮৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৮১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৮৪ ভোট।

৭নং চন্দনপুর ইউনিয়ন :
চন্দনপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ৪২৩০জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৭৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৮৩৮ ভোট। চান্দুড়িয়া কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৮১৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৬৪১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১২৩১ ভোট। হিজলদী কেন্দ্রের ভোটার সংখ্যা ২৯১২জন, নৌকা প্রতীক পেয়েছে ৫৩৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৯০৬ ভোট। সুলতানপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২১১৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৪৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২২৫ ভোট। বয়ারডাঙ্গা কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৯৬৩জন, নৌকা প্রতীক পেয়েছে ৮০৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১২৭২ ভোট। নাথপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ১২৪০জন, নৌকা প্রতীক পেয়েছে ৪০৩ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২১০ ভোট। মদনপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ১০২৮জন, নৌকা প্রতীক পেয়েছে ১৬৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৪০ ভোট।

৮নং কেরালকাতা ইউনিয়ন :
ইলিশপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ৪৩৮৪জন, নৌকা প্রতীক পেয়েছে ১০৯০ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪৫৪ ভোট। কেরালকাতা কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৪১৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৮৪২ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৫৩৬ ভোট। নাকিলা কেন্দ্রের ভোটার সংখ্যা ২৯৪০জন, নৌকা প্রতীক পেয়েছে ৭৯৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৬৩৬ ভোট। বলিয়ানপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২৬৯৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৮৩৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৯৭ ভোট। সিংগা কেন্দ্রের ভোটার সংখ্যা ৩১৮৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৮৭৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১০৯ ভোট।

৯নং হেলাতলা ইউনিয়ন :
হেলাতলা কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৭৪৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৮৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭৪৩ ভোট। রঘুনাথপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ৪৬১৬জন, নৌকা প্রতীক পেয়েছে ৭২৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৮৩৭ ভোট। দামোদরকাটি কেন্দ্রের ভোটার সংখ্যা ২৮৬৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৭২৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪০০ ভোট। ঝাপাঘাট কেন্দ্রের ভোটার সংখ্যা ১৭৯০জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৪১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৩২ ভোট। হেলাতলা প্রাইমারি স্কুল কেন্দ্রের ভোটার সংখ্যা ২৫৪১জন, নৌকা প্রতীক পেয়েছে ৭১৪ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৩৬ ভোট।

১০নং কুশোডাঙ্গা ইউনিয়ন :
পানিকাউরিয়া হাইস্কুল কেন্দ্রের ভোটার সংখ্যা ২৪৬৫জন, নৌকা প্রতীক পেয়েছে ৫৯১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭০৫ ভোট। পানিকাউরিয়া প্রাইমারি স্কুল কেন্দ্রের ভোটার সংখ্যা ১৯২২জন, নৌকা প্রতীক পেয়েছে ২৪১ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৫৪৩ ভোট। কুশোডাঙ্গা কেন্দ্রের ভোটার সংখ্যা ৩৮০৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৭৮ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১০৭১ ভোট। কলাটুপি কেন্দ্রের ভোটার সংখ্যা ১৭৩৫জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৩৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৭০ ভোট। রায়টা কেন্দ্রের ভোটার সংখ্যা ৩০৫৯জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৮৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৫৮৯ ভোট।

১১নং দেয়াড়া ইউনিয়ন :
ছলিমপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২৫১৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৩০৬ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৫০ ভোট। খোরদো হাইস্কুল কেন্দ্রের ভোটার সংখ্যা ২৪৮৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৫৩ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১০৭ ভোট। খোরদো প্রাইমারি স্কুল কেন্দ্রের ভোটার সংখ্যা ২৫৮৪জন, নৌকা প্রতীক পেয়েছে ১১৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭৫ ভোট। খোরদো-পাকুড়িয়া কেন্দ্রের ভোটার সংখ্যা ২৭৬৮জন, নৌকা প্রতীক পেয়েছে ৪৪০ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ১৭৩ ভোট। দেয়াড়া কেন্দ্রের ভোটার সংখ্যা ২৮৪৬জন, নৌকা প্রতীক পেয়েছে ৩৫০ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৪৪ ভোট।

১২নং যুগিখালী ইউনিয়ন :
কাশিয়াডাঙ্গা কেন্দ্রের ভোটার সংখ্যা ২২২০জন, নৌকা প্রতীক পেয়েছে ৫০৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৩৭ ভোট। যুগিখালী কেন্দ্রের ভোটার সংখ্যা ৩০৯৭জন, নৌকা প্রতীক পেয়েছে ৬৫৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৭৪০ ভোট। কামারালী কেন্দ্রের ভোটার সংখ্যা ২৪৮৮জন, নৌকা প্রতীক পেয়েছে ৭২৯ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ৪০৩ ভোট। বামনখালী কেন্দ্রের ভোটার সংখ্যা ৩০৮৬জন, নৌকা প্রতীক পেয়েছে ৭৯৫ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৭১ ভোট। ওফাপুর কেন্দ্রের ভোটার সংখ্যা ২৫৮৪জন, নৌকা প্রতীক পেয়েছে ৫৭৭ ভোট ও উড়োজাহাজ প্রতীক পেয়েছে ২৭২ ভোট।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ২০১৫ সালের ৩ ডিসেম্বর পদত্যাগ করেন। এতে কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যানের পদটি শূন্য হয়ে যায়।

একই রকম সংবাদ সমূহ

ট্রাম্পের হয়ে প্রচারণা চালানো মোদি’র তা ভারতের পররাষ্ট্রনীতির পরিপন্থী

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ডবিস্তারিত পড়ুন

ছাত্রদলের কাউন্সিল: ৮ভোটে হেরে গেলেন কেশবপুরের সেই শ্রাবণ

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে মাত্র ৮ ভোটে হেরে গেছেনবিস্তারিত পড়ুন

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব পেল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল।বিস্তারিত পড়ুন

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নেতৃত্বে জয় ও লেখক
  • শোভন-রাব্বানীকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী
  • বিশ্বের শীর্ষ নারী নেতৃত্বের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • আগুন নিয়ে খেলতে বারণ করলেন শামীম ওসমান
  • ৮ সেপ্টেম্বর থেকে বিদ্রোহী প্রার্থীদের চিঠি দেয়া হবে : ওবায়দুল কাদের
  • মইনুল হোসেন ফের কারাগারে