মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কালিগঞ্জে সুশীলনের বার্ষিক সভা ও বাজেট ঘোষনা

বে-সরকারী উন্নয়ন সংস্থা সুশীলন ১৯৯১ সাল থেকে অত্র অঞ্চলে দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। প্রতি বছরের ন্যায় এবছরও ৩০ জুন সাধারণ পরিষদের ৫১ তম বার্ষিক সভা ও ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়।
সুশীলন এর কালিগঞ্জ আঞ্চলিক কার্যালয়ে শনিবার বেলা ১১ টায় বার্ষিক সাধারণ পরিষদের সভা ও বাজেট অধিবেশনে সুশীলন নির্বাহী কমিটির সভাপতি চন্দ্রিকা ব্যানার্জির সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সুশীলন এর নির্বাহী পরিচালক মোস্তাফা নুরুজ্জামান।
বাজেট ঘোষনা করেন কোষাধ্যক্ষ ইলাদেবী মল্লিক, তিনি বিভিন্ন খাতওয়ারী ২০১৮-১৯ অর্থ বছরে ১৩৫ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন। বাজেট পরবর্তি আলোচনা সভায় অংশ গ্রহন করেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, অধ্যাপক শ্যামাপদ দাশ, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সুশীলনের উপ-পরিচালক মোস্তাফা আক্তারুজ্জামান, অধ্যাপক আব্দুল হান্নান, অধ্যাপক ইন্দ্রজিৎ মন্ডল, অধ্যাপক শাহারিয়ার খান রিপন, সেলিনা সাঈদ, মোস্তাফা কবিরুজ্জামান, সৈয়দ মাহমুদ প্রমুখ।
সভায় সাধারন পরিষদের সকল সদস্য, স্থানীয় গন্যমান্য ব্যক্তি, সাংবাদিক, সুধি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কালিগঞ্জে প্রকল্পের অগ্রগতি ও মতবিনিময় সভা

কৃষি প্রানবৈচিত্র এবং প্রাকৃতিক সম্পদ নির্ভর জনগোষ্ঠির আর্থ-সমাজিক সক্ষমতা শক্তিশালীকরণ এবং ক্ষমতায়নে সুশীলন ও প্রাকটিক্যাল এ্যাকশান বাংলাদেশ উপকৃলীয় খুলনা, যশোর ও সাতক্ষীরা জেলার ৬টি উপজেলার ১৮ ইউনিয়নে এ্যাগ্রিকালচার এন্ড ওয়াটার রেজিনেন্স ইন কোষ্টাল এরিয়া অব বাংলাদেশ প্রকল্প বাস্তবায়ন করে আসছে।
প্রকল্পের আওতায় উপকার ভোগীদের মধ্যে জলবায়ু সহনশীল কৃষি প্রযুক্তি সহায়তা ও প্রশিক্ষন প্রদান করা হয়েছে।
উক্ত প্রকল্পের অগ্রগতি সহভাগিদের জন্য ৩০ জুন শনিবার সকাল ১০ টা উপজেলা অফিসার্স ক্লাবে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোটোর সভাপতিত্বে ও সুশীলনের সিনিয়র প্রোগ্রাম অফিসার জিএম মনিরুজ্জামানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নূর আহম্মেদ মাছুম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা সহকারী কৃষি অফিসার শ্যামল কান্তি মন্ডল, সুফল ভোগীদের মধ্যে বক্তব্য রাখেণ মৌতলা ইউনিয়নের অসিমা রাণী, নলতা ইউনিয়নের ফতেমা খাতুন, তারালী ইউনিনের মনিষা রাণী, ও সুশীলা রাণী, তারা কেঁচো স্যার ও কম্পোজ সার মাছের ভেড়ীর উপরে সজবী চাষ, মৎস্য ঘেরে বাগদা চিংড়ী ও কাঁকড়া চাষের প্রশিক্ষন নিয়ে এখন স্বাবলম্বী, সভায় সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও প্রকল্পের সুফল ভোগীরা উপস্থিত ছিলেন।

নিজদেবপুর নতুন মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন

কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের নিজদেবপুর পূর্বপাড়ায় মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।
স্থানীয় মুসুল্লীদের ওয়াক্তিয় নামাজ পড়ার সুবিদার্থে শুক্রবার সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে মসজিদের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম।
মথুরেশপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড সদস্য শওকাত হোসেনের সভাপতিত্বে মুসল্লি ইসমাইল হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মসজিদের জমিদাতা বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রব ঢালি, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, বিশিষ্ট সমাজ সেবক ও মসজিদ কমিটির সদস্য হাবিবুর রহমান, শিক্ষক কবির আহম্মেদ, শামছুর রহমান, প্রাপ্তন মহিলা সদস্য সালেহা শারমিন, রফিকুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথি মসজিদ নির্মানে নগদ ৫ হাজার টাকা অনুদান প্রদান করেন। প্রথম পর্যায়ে নিজদেবপুর পূর্বপাড়া নতুন ভাবে স্থাপিত মসজিদটি পাঞ্জেগানা মসজিদ হিসাবে পরিচালিত হবে এবং পরে জামে মসজিদের কার্যক্রম শুরু হবে। এবং মসজিদের পাশে মাদ্রাসা ও ঈদগা তৈরী করা হবে বলে কতৃপক্ষরা জানান। অনুষ্ঠানে দোয়া-মোনাজাত পরিচালনা করেন রামজীবনপুর মাদ্রাসার সুপার মাওঃ আব্দুর সবুর।
জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক সহ স্থানীয় মুসুল্লীবৃন্দ ও মসজিদের জমিদাতাগন উদ্বোধন ও দোয়া অনুষ্ঠনে উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ