শনিবার, জুন ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কালিগঞ্জে আসামী না ধরায় মানববন্ধন

কালিগঞ্জে ফজরের নামাজ রতদের উপর সন্ত্রাসী হামলা, বসতঘর ভাংচুর, লুটপাট ও ৪ জন যখম হওয়ার ঘটনায় থানায় মামলা হলেও পুলিশ আসামীদের গ্রেপ্তার না করায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ জুলাই) সকাল ১০ টায় উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু, সাংগঠনিক সম্পাদক রাম প্রসাদ, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি ও ইউপি সদস্য আব্দুল জলিল গাইন, সাবেক ইউপি সদস্য তপন কুমার রায়, প্রবীন রাজনীতিবীদ আবুল হোসেন বিশ্বাস, ই¯্রাফিল হোসেন, রেজাউল ইসলাম খান, রাজগুল হোসেন প্রমুখ। পরে আওয়ামীলীগের শত শত নেতাকর্মীসহ সাধারণ জনগনের অংশগ্রহনে ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয় থেকে বালিয়াডাঙ্গা বাজার এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় বক্তাগন রঘুনাথপুর গ্রামের মালাইকা এর বাড়িতে ১৭ জুলাই হামলা, ভাংচুর, লুটপাট ও হত্যার উদ্দ্যেশে আক্রমনে ৪ জন যখম হওয়ার ঘটনায় ২০ জুলাই কালিগঞ্জ থানায় মামলা হয়, যার নং ১৮/১৪০। মামলা দায়ের থেকে অদ্যবধী ১ নং আসামী কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান কে এম মোশারাফ হোসেনসহ এজাহার নামীয় ৩২ জনের কাউকে পুলিশ আটক না করায় হতাশার সৃষ্টি হয়েছে।অপরদিকে মামলা করে বিপাকে পড়েছে মালাইকা সহ তার পরিবারের সদস্যরা।তাছাড়া সন্ত্রাসী হামলায় যখম হওয়া মালাইকার জামাতা সিদ্দিকের অবস্থা আশঙ্খাজনক। বর্তমানে সিদ্দিক ঢাকার বারডেম হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। বক্তাগন অনতিবিলম্বে আসামীদের গ্রেপ্তারের দাবী জানান।

সরকার উন্নয়নে অঙ্গীকারবদ্ধ

কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের আয়োজনে (২৫ জুলাই) বুধবার সকাল ১০টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও প্রজম্ম সমন্বয় জাতীয় কমিটির ব্যবস্থাপনায় মাদককে না বলি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানবতা বিরোধীদের প্রতিহত করি, মুক্তিযুদ্ধের চেতনায় দেশগড়ি” এর আলোকে গনস্বাক্ষর সংগ্রহ ও জননেত্রী শেখ হাসিনার “উন্নয়নের প্রচার শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । কালিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জি.এম আব্দুল হাকিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জের কৃতি সন্তান, সাবেক পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট মুক্তিযোদ্ধা, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা ৪ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সুফি আলহাজ্ব শেখ আতাউর রহমান। তিনি বলেন সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে দল মত নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। আগামীতে কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের তৃণমুল পর্যায়ে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সীটমহল, সুমদ্র জয়, রহিঙ্গাদের আশ্রয়, পদ্মা সেতু, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটালাইট সহ দেশের অগ্রগতি উন্নয়ন সম্বব হয়েছে। দেশের উন্নয়নের রুপকার শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আবারও আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে। সুতারং আমাদেরকে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। তা না হলে মুক্তিযোদ্ধা স্বপক্ষের শক্তিকে নিমূল করার চক্রান্তকারিরা বসে থাকবে না। তারা ঠিকই সংগঠিত হয়ে ২০১৩ সালের ন্যায়, অগ্নি সংযোগ, হামলা ও লুটপাট করতে কম ছাড়বে না। উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক এসএম গোলাম ফারুকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব খাঁন আসাদুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক ও বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ও কুশুলিয়া ইউপি চেযারম্যান ইঞ্জিঃ শেখ মেহেদী হাসান সুমন, রতনপুর চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, মথুরেশপুর চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস এম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, উপজেলা কৃষকলীগের সভাপতি অধিবাস অধিকারী, সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জেবুন্নাহার জেবু, উপজেলা যুব মহিলালীগের সভানেত্রী ফাতেমা ইসলাম রিক্তা, নাজিমঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি শেখ ফিরোজ কবির কাজল, উপজেলা জাসদের সভাপতি শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, শ্যামনগর উপজেলা সন্তান কমান্ডের সভাপতি রফিকুল ইসলাম বাবলু, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাওন আহম্মেদ সোহাগ, উপজেলা মেম্বর এ্যাসোশিয়েশনের সভাপতি শামছুজ্জামান, কালিগঞ্জ অনলাইন রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক শেখ সাব্বির আলম প্রমুখ। এসময় বর্তমান সরকারের নানান উন্নয়ন তুলে ধরে লিপলেট বিতরণ, প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শনী করা হয়। মত বিনিময় সভায় উপাস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগের বিভিন্ন পর্যয়ের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক,ব্যবসায়ী ও সূধীবৃন্দ।

সড়কটি হাটু পানিতে নিমর্জিত

কালিগঞ্জ উপজেলা সদরের বাজারগ্রাম রহিমপুর ঈদগাহ হতে তা’লীমূল কুরআন মাদ্রাসা পর্যান্ত ইটসোলিং সড়কটি বর্তমানে বেহাল দশা,কয়েকদিনের বৃষ্টিতে হাটু পানিতে নিমর্জিত । এছাড়াও জনগুরুত্বপূর্ন সড়কের দু’ধার দিয়ে বসবাসরতদের চলাচলের ছোট বড় পথ এমনকি অনেকের উঠানেও হাটু পানি জমেছে। সরেজমিনে দেখা গেছে,সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছে। এছাড়া অনেক জায়গয় রাস্তা ভেঙ্গে পার্শ্ববর্তী পুকুরে চলে গেছে। ইটের সোলিংকৃত সড়কটি এমনিতে খানা খন্দে ভরা , তারপরে বর্ষার সময় সম্পূর্ন পানিতে ডুবে যায়। সড়কটির পশ্চিমে কর্মসংস্থান ব্যাংক, মাওলানা অজিহুর রহমানের পরিচালিত সর্ববৃহৎ বাজারগ্রাম রহিমপুর জামিয়া এমদাদীয়া তা’লীমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানা, উপজেলা প্রাণীসম্পদ অফিস, দক্ষীণে হাজী তফিলউদ্দীন মহিলা দাখিল মাদ্রাসা, রোকেয়া মনসুর মহিলা কলেজ সহ অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা অবস্থিত। দীর্ঘদিন যাবৎ রাস্তাটি সংস্কারের দাবী উঠলেও কেউ কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় সংস্কার কাজে অগ্রগতি হয়নি। ফলে যাত্রি সাধারণের পাশাপাশি এ এলাকার সাধারন জনগন অত্যন্ত বিপাকে পড়েছে। বিশেষ করে স্কুল,কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা বিপাকে পড়েছে। অপরদিকে অবর্ননীয় মানেবতর জীবন যাপন করছে শত-শত পরিবারের সদস্যরা। পানি নিস্কাশনের যথাযথ ব্যাবস্থা না থাকার কারনেই এ ভোগান্তির শিকার হতে হয়। এমতাবস্থায়, দ্রুত পানি নিস্কাশনে কাকশিয়ালী নদী পর্যন্ত স্থায়ী ড্রেনেজ ব্যবস্থা, ভংগুর ও চলাচলে অনুপযোগী ইটসোলিং রাস্তাটি কার্পেটিং সড়ক নির্মানে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টক কর্তা ব্যক্তিদের দৃষ্টি আকর্ষন করেছেন এলাকার ভুক্তভোগী সর্বসাধারণ ও সুধীমহল।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ