মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বিশ্ব স্বাস্থ্য দিবস পালন

কালিগঞ্জে অচেতন করে স্বর্ণালংকর ও টাকা লুট

কালিগঞ্জ উপজেলার দুদলী গ্রামে প্রাক্তন ইউপি সদস্য ইলিয়াস হোসেন সহ পরিবারের চারজনকে খাবারের সাথে কৌশালে চেতনানাষক ঔষধ খাওয়ায়ে অজ্ঞান করে স্বর্ণ অলংকার, নগদ টাকা সহ ৪ লক্ষ্যাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে দূবৃত্তরা।

ঘটনাটি ঘটেছে গত ৬ এপ্রিল শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দুদলী নতুন হাট ইলিয়াস হোসেনের বাড়িতে।

স্থানীয়রা অচেতন পরিবারের সদস্যদের উদ্ধার করে কালিগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছে। কালিগঞ্জ থানার এস আই সুধাংশু হালদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। প্রাপ্ত তথ্যে ও হাসপাতালে গিয়ে স্বজনদের কাছ থেকে জানা যায়- প্রতিদিনের ন্যায় ইলিয়াস সহ তার পরিবারের সদস্যরা রাতের খাবার খেয়ে ঘুমাতে যাওয়ার আগেই অচেতন হয়ে পড়ে। সকালে বাড়ির কাজের মহিলা মোমেনা কাজ করতে এসে দেখে ঘরের দরজা জানালা খোলা বাড়ির লোকজন অচেতন অবস্থায় পড়ে আছে ঘরের বিভিন্ন জিনিষ পত্র এলোমেলো হয়ে আছে। মোমেনার মাধ্যমে ইলিয়াসের আত্মীয়স্বজন ও প্রতিবেশিরা জানতে পেরে বাড়িতে এসে তাদের কে উদ্ধার করে। মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিমের সহযোগীতায় এ্যাম্বুলেক্স যোগে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করে।
অজ্ঞান পাটির কবলে হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন দুদলী গ্রামের মৃত ফারাকাত গাজীর পুত্র প্রাক্তন ইউপি মেম্বর ইলিয়াস হোসেন (৪৫), তার স্ত্রী ফরিদা পারভীন (৩৫) পুত্র ধুলিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র বাদশা (১৬) ও কন্যা কেজি স্কুলের ছাত্রী সাবাতুম (৬)।
কালিগঞ্জ হাসপাতালের টিএইচএ ডাঃ আকছেদুর রহমান ও আরএমও ডাঃ তৈয়বুর রহমানের তত্বাবধনে অচেতন ৪জন চিকিৎসাধীন আছে।
এদিকে সকাল ১১ টা নাগাত তাদের জ্ঞান ফিরলেও অস্বাভাবিক ছিলো। ইলিয়াস হোসেনের আত্মীয় ফজলুর রহমান বলেন প্রাথমিক পর্যায়ে ধারনা করা হচ্ছে ছদ্দবেশে কেহ বাড়ির মধ্যে গিয়ে ভাতের সাথে চেতনানাষক পয়যান খাওয়ায়ে তাদেরকে অজ্ঞান করে বাড়ির স্বর্ণ অলংকার, নগদ টাকা সহ গুরুত্বপূর্ণ জিনিষ পত্র নিয়ে গেছে। কালিগঞ্জ থানায় মামলর প্রস্তুতি চলছে। এদিকে একই পরিবারের চারজনকে অজ্ঞান করে বাড়ির জিনিষপত্র লুট করে নিয়ে যাওয়ায় এলাকায় সাধারন মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

কালিগঞ্জে বিশ্ব স্বাস্থ্য দিবস পালন

৭ এপ্রিল শনিবার বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে কালিগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে ও ইউএস আইডির খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা ওয়াল্ড ভিশনের সহযোগীতায় সকাল সাড়ে ৯ টায় কালিগঞ্জ হাসপাতাল প্রাঙ্গন থেকে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী বাহির হয়।
র‌্যালীটি হাসপাতাল সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। ‘‘সর্বাজনীন স্বাস্থ্য সুরক্ষায় সবার জন্য সর্বত্র’’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা স্যানিটেরী ইন্সেপেক্টার আব্দুস সোবহানের সঞ্চালনায় সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন কালিগঞ্জ হাসপাতালের আরএমও ডাঃ তৈয়বুর রহমান, নবযাত্রা ওয়াল্ড ভিশনের কালিগঞ্জ কর্মকর্তা লিনা গমেজ, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন। কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, এস ডি এফ পরিতোশ কুমার বৈদ্য প্রমুখ। সভায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক ও নবযাত্রা ওয়াল্ড ভিশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ