রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জের শ্রীশ্রী তারকনাথ ধামে শিবলীলা উৎসবে মিলনমেলা

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের বালপোতায় শ্রীশ্রী বাবা তারকনাথ ধামে ব্যাপক উৎসব মুখর পরিবেশে হাজার হাজার সন্নাসি ও ভক্তবৃন্দের উপস্থিতিতে শিবলীলা মহোৎসব অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবছরও বালাপোতা শ্রীশ্রী বাবা তারকনাথ ধাম মন্দির কমিটির আয়োজনে অশুভ শক্তির সংহার সত্য সুন্দর শিব বন্দনায় বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সন্নাসিদের এক মহা মিলনে পরিনত হয়। একবার বাবার নাম করে যেই জন, সর্ব পাপ মুক্ত হয় ব্যাসের বচন। ধর্মীয় এই শ্লোককে সামনে রেখে ১৯৮০ সালে ৩৯ বছর পূর্বে অলৌকিকভাবে পরম করুনাময় শ্রীশ্রী বাবা তারকনাথের আর্বির্ভাব ঘটেছিল বালাপোতায়। সেই থেকে প্রতি বছর চৈত্র মাসের শেষ দিকে শিবলীলা উৎসবে সন্নাসি ও ভক্তদের আগমন শুরু হয়। প্রতিদিন ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত হাজার হাজার থেকে লাখ লাখ মানুষ উপস্থিত হয় এই ধামে। শ্রীশ্রী বাবা তারকনাথ ধামে বালাপোতা পরিচালনা কমিটির সার্বিক ব্যবস্থাপনায় ৬ দিনব্যাপী শিবলীলা উৎসব বিভিন্ন অনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে উৎসব পালন করে। অনুষ্ঠান সূচির মধ্যে ছিল ৩ এপ্রিল ১৯ চৈত্র মঙ্গলবার শ্রীশ্রী ডাকাতি কালীপুজা, ১০ এপ্রিল ২৬ চৈত্র অন্নভোগ, ১১ এপ্রিল ২৭ চৈত্র মহা হবিষ্য, ১২ এপ্রিল ২৮ চৈত্র কাঁটা ঝাপ, ১৩ এপ্রিল ২৯ চৈত্র লীলাবতির বিবাহ ও সন্ধ্যায় নীলাবাতি দান, ১৪ এপ্রিল ৩০ চৈত্র ছাতু ভোগ। এছাড়া অন্নসেবা প্রদান করা হয়। এদিকে শিবলীলা মহোৎসব উপলক্ষ্যে মন্দির চত্বরে বসে বিশাল মেলা। আর এই মেলা উপলক্ষ্যে সকল ধর্মের মানুষের এক মিলন মেলায় পরিনত হয়। বালাপোতা ধামে রয়েছে শ্রীশ্রী বাবার মন্দির, শ্রীশ্রী লোকনাথ মন্দির, শ্রীশ্রী ডাকাতি কালী মন্দির ও শ্রীশ্রী গঙ্গা মায়ের মন্দির। বালাপোতা শ্রীশ্রী বাবা তারকনাথ ধাম কার্যকারী কমিটির সভাপতি প্রভাষক দিলীপ কুমার সরকার ও সাধারন সম্পাদক শিক্ষক সুব্রত সরকার এ প্রতিনিধিকে জানান, এবছর বাবার ধামে বাবার মাথায় জল দেওয়ার জন্য সাতক্ষীরা জেলাসহ অন্যান্য জেলা ও উপজেলা দুর দুরান্ত থেকে বহু সন্ন্যাসি ও ভক্ত বৃন্দের আগমন হয়ে থাকে। বাকী দিন গুলিতে আরো ব্যাপক মানুষের সমাগম হবে, শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠান পালন হচ্ছে। প্রতি বছর শ্রাবনের শেষ সোমবার বাবার অবির্ভাব তিথি ও ফাল্গুনে শিব চতুর্দ্দশী উৎসব পালন করা হয়।

জেএসসি পরীক্ষার শীর্ষে কালিগঞ্জের নলতা কে বি আহ্ছানউল্লা জুনিয়র স্কুল

সদ্য প্রকাশিত ২০১৭ সালের ৮ম শ্রেণি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার বৃত্তিতে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার শীর্ষ স্থান দখল করেছে নলতা শরীফের কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল। প্রাপ্ত তথ্যানুসারে, নলতা কে বি আহ্ছানউল্লা বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৯ জন পরীক্ষার্থী। যার মধ্যে গোল্ডেনসহ ৫৪ জন এ+ পায়েছে। সদ্য প্রকাশিত জেএসসির বৃত্তির ফলাফলে নলতা শরীফের কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল থেকে ৫ জন ট্যালেন্টপুল ও ১৮ জন সাধারণ গ্রেডসহ মোট ২৩ জন পরীক্ষার্থী বৃত্তি পওয়ার গৌরব অর্জন করেছে। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হলো- ইমরুল ইসলাম ইমন কালিগঞ্জ উপজেলার প্রথম, আসফিক আহছান, মারুফা খাতুন, তাসরিন জাহান ও আশিকুর রহমান। সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা হলো- মুজাহিদ হোসেন, রাউফুল রোহান, আসাদুল আহছান, মোছাদ্দেক বিল্লাহ, তৌহিদুজ্জামান তপু, তানজিম আহমেদ, ফাহিম মোন্তাসির, ফারহান তানভীর, মতিউর রহমান, ইশতিয়াক আহমেদ, আয়শা পারভীন, নিশাত মুশতারি, সামিহা হক, নাফিজা আনজুম ছোঁয়া ও পল্লবী ব্যানার্জী। এছাড়া অত্র প্রতিষ্ঠান থেকে ২০১৭ সালে ৫ম শ্রেণি সমাপনী পরীক্ষায় ৩০ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। যার মধ্যে সমাপনীর বৃত্তিতে ১১ জন ট্যালেন্টপুল ও ২জন সাধারণ গ্রেড সহ মোট ১৩ জন পরীক্ষার্থী বৃত্তি লাভ করেছে বলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শ্রীকুমার বসাক জানিয়েছেন। এদিকে কালিগঞ্জ পাইলট সরকারী হাইস্কুল থেকে জেএসসি পরীক্ষায় বৃত্তি পেয়েছে ৭ জন, বিষ্ণপুর হাইস্কুল থেকে ২ জন, কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে ১ জন বৃত্তি পেয়েছে।

কালিগঞ্জে জনপ্রিয় একক বীমার গ্রাহকদের মেয়াদপুর্তীতে চেক প্রদান

পপুলার লাইফ ইনসুরেন্স কোঃ লিঃ এর জনপ্রিয় একক বীমার কালিগঞ্জ অফিসে ১১ এপ্রিল বেলা ১১ টায় গ্রাহকের মেয়াদপুর্তীর চেক বিতরন করা হয়েছে। চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রাহকের হাতে চেক তুলে দিনে কালিগঞ্জ উপজেলার নাজিমগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ফিরোজ কবির কাজল। পপুলার লাইফ ইনস্যুরেন্স কোঃ লিঃ এর জনপ্রিয় একক বীমার জি এম (উঃ) শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, শেখ আবু হাবিব, কালিগঞ্জ অনলাইন রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক আতিকুর রহমান প্রমুখ। এ সময় পৃথক দশজন গ্রাহকের মাঝে ৫ লক্ষ ৬৯ হাজার ৬ শথ ৪১ টাকার চেক বিতরণ করা হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ