শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কমিটি গঠনকে কেন্দ্র করে উজ্জীবিত তালা ছাত্রদল

দীর্ঘদিন যাবত ঝিমিয়ে পড়া তালা উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলে প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে। বিভিন্ন দমন পীড়নের মাঝে কোণ ঠাসা হয়ে আন্দোলন সংগ্রাম বন্ধ থাকলেও কমিটি গঠনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্যতা ফিরে এসেছে- এমনটাই মনে করছেন ছাত্রদলের স্থানীয় কর্মীরা।

অতিদ্রুততম সময়ের মধ্যে ছাত্রদলসহ অন্যান্য সংগঠনের নতুন কমিটি দেওয়া ঘোষণার পর থেকে অনেকটা উজ্জীবিত ও ব্যস্ত হয়ে পড়েছে ছাত্রদলের নেতা কর্মীরা। পদপ্রত্যাশীরা নিজের সমর্থনে কর্মীদের মাঝে ছুটে বেরাচ্ছেন। এমনকি কোন নেতা দিয়ে পদ পাওয়া সম্ভব তার জন্য সিনিয়র নেতাদের কাছে দোয়া নিচ্ছেন।

রাজপথে সভা সমাবেশ ও বিভিন্ন দিবস পালন করতে না পারলেও ঝিমিয়ে পড়া নেতাকর্মীরা বিভিন্ন পন্থা অবলম্বন করে যোগাযোগ রক্ষা করে একত্রিত হতে বর্তমানে অব্যাহত রেখেছেন।
গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালনেও সকল দলের অংশগ্রহণে উপজেলার শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের স্মরণ করে দলটি।

বিকল্প পন্থা হিসেবে দলীয় নেতাকর্মীদের স্বজনদের বেদনার পাশে, বিভিন্ন দোয়া অনুষ্ঠানে বেশ লক্ষ্য করা যাচ্ছে। আবার গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরব হয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা। বিভিন্ন সভা, সমাবেশ, প্রতিষ্ঠা বার্ষিকী, দিবস পালনেও নিজেদের সময়ের সাহসী সন্তান বলে জানান দিচ্ছে তারা।

উপজেলা বিএনপি ও ছাত্রদলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের বক্তব্যে জানা যায়, রাজপথে সকল আন্দোলন সংগ্রামে পিছপা হয়নি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতেগড়া জাতীয়তাবাদী ছাত্রদল সংগঠনটি। মামলা হামলা উপেক্ষা করেও তারা রাজপথে টিকে ছিল। মাঝপথে তালা উপজেলার প্রাণপ্রিয় ত্যাগী নেতা ইসলামকাটি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আজহারুল ইসলাম কথিত বন্দুক যুদ্ধে মারা গেলে যেন চুপসে যায় দলটি।
প্রাণের মায়ায় দেশের বিভিন্ন স্থানে ঠায় নেয় তারা।

নগরঘাটা ছাত্রদলের সভাপতি মাসুম বিল্লাহ বাচ্চু কান্না জড়িত কন্ঠে বলেন, জীবনের উপর দিয়ে যা ঘটে গেল তা মৃত্যু অবধি ভোলার নয়। বাড়িতে আমাকে না পেয়ে আমার নির্দোষ সহজ সরল পিতাকে নিয়ে হাজতে ঢুকানো হয়। অথচ শুক্রবারী নেতারা যাদের মুখখানা লোকে এখনও চেনেনা, সরকার দলীয় নেতাদের সাথে আতাত করে একটি মামলাও খায়নি তাদের কারণে নির্যাতিত নেতারা মুখ থুবড়ে পড়ে যাচ্ছে।

তালা সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি শেখ ইকবাল হোসেন বলেন, কলেজ ছাত্রদলের পক্ষ থেকে দলীয় সকল প্রোগ্রামে অংশ করছি। দল যখনই আন্দোলন সংগ্রামের ডাক দিবে তাতেই সাড়া দিতে প্রস্তুত।

কুমিরা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সেলিম বিশ্বাস বলেন, যারা দলের দুঃসময়ে নির্যাতিত নিপীড়িত অবশ্যই তাদের মুল্যায়িত হওয়া বাঞ্চনীয়।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বদরুজ্জামান মোড়ল এক প্রশ্নের জবাবে বলেন, মামলা হামলার স্বীকার হয়ে আজ আমি সর্বশান্ত। অথচ দলের দুঃসময়ে আতাত করে চলা নেতারা আমাকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ করেছে। তাই স্বজনপ্রীতিকে ভূলন্ঠিত করে ছাত্রদলের সময়ের সাহসী সন্তানদের যথা স্থানে দিতে হবে।

উপজেলা বিএনপির সিনিয়র সহ.সভাপতি শেখ গোলাম মোস্তফা বলেন, বিভিন্ন পন্থা অবলম্বন করে উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ সকল সমাবেশে ঐক্যবদ্ধ হয়ে একযোগে পালন করছি। আমাদের মাঝে কোনো দ্বন্দ বিবেধ নেই। তবে দলের দুঃসময়ে যারা নিবেদিত প্রাণ হয়ে নির্যাতিত তাদের অবশ্যই মুল্যায়িত হওয়া উচিত বলে মনে করি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা