সোমবার, মে ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায় উপ-নির্বাচন-২০১৭

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থীর লড়াই!

আর মাত্র ২দিন বাকি কলারোয় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে ব্যাপক সাড়া মিলছে।
৬ই মার্চ সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত বিরামহীন ভাবে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
এই উপ-নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিরাজ করছে উৎসব আমেজ আর আনন্দ। এক কথায় উপ-নির্বাচন জমে উঠেছে। আর এই নির্বাচন ঘিরে দুই প্রার্থীরা দিনভর প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। নির্বাচনী পথসভা ও মতবিনিময় সভায় দেখা যাচ্ছে দুই প্রার্থীর।
উপজেলার ৬৭ টি ওয়ার্ডে ছেয়ে গেছে প্রার্থীদের টাঙ্গানো পোষ্টার আর ব্যানারে।

সরেজমিনে ইউনিয়নে গিয়ে দেখা গেছে, ভাইস চেয়ারম্যান প্রার্থীরা তাদের মুখে যা আসছে তাই বলে দিচ্ছে আশার বানী। দুপুরের পর থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থীদের মাইকে প্রচার প্রচারনায় মুখোরিত বিভিন্ন ওয়ার্ড ও গ্রামাঞ্চল। সার্বক্ষনিক প্রার্থীরা ব্যস্থ সময় পার করছেন ভোটারদের বাড়ীতে বাড়ীতে। জীবনে কখন দেখিনি এমন অসহায় মানুষকে জড়িয়ে ধরে বলছে ভাই আমার দিকে একটু সু-নজর দিবেন। এমনকি ভোটারদের নিকট প্রতিশ্র“তি দিচ্ছেন অনেক কিছু।
উপজেলার ৬৭টি ওয়ার্ডে ১লাখ ৮২ হাজার ২শ’ত ২৯জন ভোটারদের মধ্যে কে হবেন উপজেলার সৌভাগ্যবান ভাইস চেয়ারম্যান সেটাই এখন জনমনে আলোচিত বিষয়ে। জয় পরাজয় থাকবেই তবুও বসে নেই কেউ, সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দুই প্রার্থীর মনে। উপজেলাবাসীর মন জয় করতে রাত দিন ঘুরে বেড়াচ্ছেন দুই প্রার্থী। তারা হল আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্র্থী জেলা আওয়ামীলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন(নৌকা প্রতীক) ও কলারোয়া উপজেলা যুবলীগের সভাপতি জনপ্রিয় নেতা কাজী আসাদুজ্জামান শাহাজাদা (উড়োজাহাজ প্রতীক)।

কলারোয়া উপজেলার ২০দলীয় জোটের ভোটার সংখ্যা বেশী। ভাইস চেয়ারম্যান প্রার্থী আরাফাত হোসেন প্রচার-প্রচারণায় এগিয়ে থাকলেও গত পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের বিদ্রোহী হিসাবে কাজ করে তিনি পরাজিত হন। এর সময় তাকে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে বহিস্কার করে। তিনি জামায়াত-বিএনপিকে খুব কাছ থেকে দেখেন। সবাইকে ভাল বাসেন। প্রার্থী হিসেবে সর্বমহলের কমবেশী ভোট পাবেন তিনি।

এদিকে প্রচার-প্রচারণায় তরুদেরকে প্রাধ্যান্য দিয়ে অনেক বেশি এগিয়ে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন কলারোয়া উপজেলার যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা। এই নেতার গ্রহনযোগ্যতা কোন অংশে কম নয়।

অন্যদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনসহ শীর্ষ স্থানীয় নেতা থেকে শুরু করে সর্বস্থরের নেতাকর্মীরা মাঠে ভালভাবে কাজ করে যাচ্ছেন আওয়ামীলীগ দলীয় নৌকা মার্কার প্রার্থীকে নির্বাচিত করতে। সব মিলিয়ে আওয়ামীলীগ এবার শক্ত অবস্থানে।

কাজী শাহাজাদা দলীয় সর্মথন না পেয়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের নিয়ে সরাসারি কাজ করতে দেখা গেছে। তিনিসহ তার পরিবারের লোকজন মাঠ চষে বেড়াচ্ছেন। তার পরেও থেমে নেই প্রচার-প্রচারনায় সবার আগে সব খানেয় ভোট চাচ্ছেন এই নেতা কাজী শাহাজাদা। বিশেষ করে তরুনদের কাছে প্রতিনিয়ত শুনাচ্ছে আশার বানী এবং উপজেলাকে তিনি ফাটাকেষ্ট হিসেবে দূনীতি মুক্ত করতে চান।

দলীয় ভাইস চেয়ারম্যান প্রার্থী আরাফাত হোসেন বলেন, গত পৌর নির্বাচনে পরাজয়ের পর থেকে তিনি আজও পর্যন্ত এলাকার মানুষের সুঃখে-দুঃখে পাশে আছেন এবং থাকবেন। কলারোয়া উপজেলার মানুষ অবহেলিত। তাই এ অবহেলিত উপজেলাবাসী আগামী ৬ই মার্চ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চান। আর ভোটাররা স্বাধীন ভাবে ভোটের মাঠে গিয়ে নিরপেক্ষ ভাবে নৌকা মার্কায় ভোট দিতে পারলে তিনি জয়ী হবেন।

অপর প্রার্থী যুুবলীগ সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা বলেন, কলারোয়া উপজেলার অনেক এলাকায় তেমন কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি, সুপীয় পানীয় জলের কোন ব্যবস্থা নেই, উপজেলার অধিকাংশ এলাকা জলাবদ্ধ থাকে। এলাকায় কোন দুর্ঘটনা ঘটলে এ্যাম্বুলেন্স বা গাড়ি ঢোকার মত কোন ভাল রাস্তা নেই। উপজেলাকে তিনি মডেল উপজেলা হিসেবে উপহার দিতে চান। তাই উপজেলাবাসী আগামী ৬ই মার্চ সুস্থ নির্বাচনে তাকে উড়োজাহাজ মার্র্কায় ভোট দিয়ে জয়ের মালা পরাবেন বলে তিনি আশাবাদী।

উপজেলা নিবার্চন কমিশন সুত্রে জানা যায়, উপজেলার ৬৭ টি ওয়ার্ডে ১ লাখ ৮২হাজার ২শ’ত ২৯জন মত ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৯হাজার ৭’শ ৯৬ জন এবং নারী ভোটার সংখ্যা ৯২হাজার ৪’শ ৩৩ জন।

একই রকম সংবাদ সমূহ

ট্রাম্পের হয়ে প্রচারণা চালানো মোদি’র তা ভারতের পররাষ্ট্রনীতির পরিপন্থী

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ডবিস্তারিত পড়ুন

ছাত্রদলের কাউন্সিল: ৮ভোটে হেরে গেলেন কেশবপুরের সেই শ্রাবণ

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে মাত্র ৮ ভোটে হেরে গেছেনবিস্তারিত পড়ুন

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব পেল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল।বিস্তারিত পড়ুন

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নেতৃত্বে জয় ও লেখক
  • শোভন-রাব্বানীকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী
  • বিশ্বের শীর্ষ নারী নেতৃত্বের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • আগুন নিয়ে খেলতে বারণ করলেন শামীম ওসমান
  • ৮ সেপ্টেম্বর থেকে বিদ্রোহী প্রার্থীদের চিঠি দেয়া হবে : ওবায়দুল কাদের
  • মইনুল হোসেন ফের কারাগারে