সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

আশাশুনির বড়দল ছাত্রলীগের নয়া কমিটি

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন ও সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ স্বাক্ষরিত অনুমোদন পত্রে জানাগেছে, বড়দল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদে নাহিদ রানা (বাবু), সহ-সভাপতি ওলিউর রহমান (বাপ্পি) ও মাছুম বিল্লাহ, সাধারণ সম্পাদক এস এম বাচ্চু রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক স ম মইনুল ইসলাম, রনি সানা ও মধু সুদন সরকার, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান (সুমন) ও হিমাদ্রী শেখর সরকার, প্রচার সম্পাদক সাইদুল সরদার ও দপ্তর সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান (আফ্রিদী) কে অনুমোদন দেওয়া হয়েছে।

বুধহাটা বাজারের সড়কগুলো পানি কাদায় চরম দুরাবস্থা

আশাশুনি উপজেলার প্রাণকেন্দ্র বুধহাটা বাজারের অভ্যন্তরিণ সড়কগুলো পানি কাদায় বেহাল অবস্থায় ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের ভোগান্তি চরম আকার ধারণ করেছে।

ব্যাপক ক্রেতা-বিক্রেতা সমাগমে সুপরিচিত বাজারটি দীর্ঘদিন যাবৎ সড়ক ও পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়ায় চরম ভোগান্তিতে ছিল সবাই। বাজারের একটি বড় অংশ বছরের বেশীর ভাগ সময় পানিতে তলিয়ে থাকতো। সম্প্রতি ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক বাজারের বিভিন্ন স্থানে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সড়ক নির্মান কাজ করেছেন। ফলে ঐ সব এলাকার ব্যবসায়ী ও ক্রেতাবিক্রেতারা ভোগান্তির হাত থেকে রক্ষা পেয়েছেন। তবে বাকী অংশের দুর্গতি এখনো লাঘব হয়নি। বিশেষ করে মাছ বাজার সড়ক, পান, চাউল ও মসলা বাজার সড়কটি পানিবন্দি হয়ে কাদা পানিতে একাকার হয়ে আছে। এছাড়া গরু হাট ও কাচা বাজারের পাইকারী পট্টির অবস্থা আরও শোচনীয়। মাটির উপর বসে থাকে গবাদিপশুর হাট ও কাচাবাজার। গরু বিক্রেতারা কাদায় গরু রাখতে পারেনান, আবার ক্রেতারা কাদা মেখে বাজারে যেতে চায়না। ফলে দীর্ঘদিনের জাক জোমকপূর্ণ গবাদি পশুর হাটটি এখন নষ্ট হতে চলেছে। নষ্ট নয় বরং এখানের ব্যবসায়ীরা এখন পাশ^বর্তী হাটে বিশেষ করে কোরবানীর সময় এখানে না এসে অন্যত্র সরে যাচ্ছে। কাচাবাজারটি বর্ষা মৌসুমে খুবই নাজুক অবস্থায় পরিচালিত হয়ে আসছে। স্থানীয় দোকানীরা জানান, সম্প্রতি বাজারের মধ্যে ইটের হ্যারিংবন্ড এর কাজ করার সময় পানি নিষ্কাশনের ড্রেনগুলো বালিতে ভরাট হয়ে পানি নিষ্কাশন ব্যবস্থা বন্দ হয়ে গেছে। আর এ কারণে ভারী থেকে হালকা বৃষ্টিপাত হলেই পানি বন্দি হওয়ার কারণে ভোগান্তি পোহাতে হয় ব্যবসায়ী ও ক্রেতা সাধারণকে। এছাড়া কয়েকটি সড়ক এখনো নীচু রয়ে গেছে। ফলে ঐ সব সড়কগুলোর ব্যবসায়ীরা দারুন ফাপরে রয়েছেন। এব্যাপারে উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন ও ইউপি চেয়ারম্যানের কাছে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য এলাকাবাসী ও ব্যবসায়ীমহল জোর দাবি জানিয়েছেন।

জাতীয় মৎস্য সপ্তাহ সম্পন্ন

আশাশুনিতে জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৮ সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে। শনিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও সপ্তাহের সমাপ্তি ঘোষণা করেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, মহিলা নেত্রী কল্যাণী রানী সরকারসহ মৎস্য চাষীবৃন্দ। অনুষ্ঠানে উপজেলার মধ্যে সফল মৎস্য চাষীদের মাঝে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।

গ্রেফতার- ১

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতারী পরোয়ানার এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে।
পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ এর নেতৃত্বে এএসআই মাহবুব সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সিআর ১৩৪/১৭ এর আসামী চাপড়া গ্রামের আঃ করিম গাজীর পুত্র শহিদুল গাজীকে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃতকে শনিবার আদালতে প্রেরন করা হয়েছে।

বড়দল কৃষকলীগের পরিচিতি সভা

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়ন কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ফকরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

বড়দল ইউনিয়ন কৃষকলীগের নব-নির্বাচিত সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা সভাপতি স ম সেলিম রেজা সেলিম। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি শ্রীদাম চন্দ্র বাছাড় ও আনারুল ইসলাম, সেক্রেটারী মতিলাল সরকার, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলি। সাংবাদিক এম এম সাহেব আলির সঞ্চালনায় সভায় ইউনিয়ন কৃষকলীগের সেক্রেটারী বিধান চন্দ্র মন্ডল, সহ-সভাপতি অনুপম মন্ডল, ইবাদুল ইসলাম, প্রসাদ কান্তি হালদার, সাংগঠনিক সম্পাদক শুকুর আলি, মহিলা বিষয়ক সম্পাদক হাফিজা খাতুন তমা প্রমুখ আলোচনা রাখেন।

মামলার বাদী পক্ষকে মারপিট ও গাছগাছালী নষ্ট

আশাশুনি উপজেলার নাকনায় চাঞ্চল্যকর শিশু তৈয়বুর হত্যাকান্ড মামলার বাদী পক্ষকে পুনরায় মারপিট করে বাড়ির গাছগাছালী কেটে উপড়ে নষ্ট করে দেওয়া হয়েছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

শিশু তৈয়বুর (১০) হত্যার পর নিহতের মা নাকনা গ্রামের আব্দুল গনি পাড়ের স্ত্রী মঞ্জুয়ারা খাতুন আশাশুনি থানা ১৫(৫)১৮ নং মামলা দায়ের করেন। ইয়াছিনের স্ত্রী নার্গিস ও মহসিনের স্ত্রী খুকুকে ঘটনার পর পুলিশ গ্রেফতার করে। তারা সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছে। গত বৃহস্পতিবার বাকী আসামীরা আদালতে আত্মসমর্পন করলে বিজ্ঞ আদালত তাদেরকে কারাগারে প্রেরন করে। মামলার পর থেকে আসামী পক্ষ বাদী পক্ষকে মামলা তুলে নিতে হুমকী ধামকী দিয়ে আসছে। এমনকি গত ৬ জুলাই তারা মুখে কাপড় বেধে বাড়িতে গিয়ে মামলা তুলে নিতে হুমকী ধামকী দিয়ে আসে। গত ২৪ ও ২৫ জুলাই আসামী খলিলের ভাই আবু তালেব, আঃ আলিম, খলিলের জামাই নাসির পুনরায় বেপরোয়া হয়ে ওঠে। ২৫ জুলাই বেলা ১১.৩০ টার দিকে নিহত তৈয়বুরের ভাই তরিকুলকে বাড়ির সামনে মটর সাইকেল স্ট্যান্ড থেকে ডেকে বাড়ির পিছনে বিলে নিয়ে বেদম মারপিট করে। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য আনসার ও সাবেক মেম্বার মুজিবর ঘটনাস্থানে গিয়ে তাদেরকে নিষেধ করলেও তারা শুনেনি। বরং মারপিটের পাশাপাশি বাড়িতে ঢুকে নারিকেল, জামরুল, সবেদা গাছসহ নানান গাছগাছালি কেটে ও উপড়ে নষ্ট করে। ফলে পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। এব্যাপারে আহত তরিকুল বাদী হয়ে মহাসিন, ইয়াছিন, খলিল, জয়নাল, আবু তালেব ও কোপাতকে বিবাদী কওে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
ওসি বিষয়টি তদন্তের উদ্যোগ নিয়েছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ