রবিবার, অক্টোবর ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

আশাশুনির কাদাকাটিতে ১৫লাখ টাকা নিয়ে ব্যবসায়ী লাপাত্তা!!

আশাশুনি উপজেলার কাদাকাটি হাজীরহাট মৎস্য সেটের ব্যবসায়ীদের নিকট থেকে ১৫ লাখ টাকার মাছ নিয়ে ক্রেতার পালিয়েছে। পাওনা টাকা ফিরে পেতে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে- কাদাকাটি আরার গ্রামের আলহাজ মোজাম্মেল হকের পুত্র শাহিনুল ইসলাম নিজে ও হাজীরহাট মৎস্য সেটের ঘর মালিক ও বাগদা ব্যবসায়ী গুনাকরকাটি গ্রামের খলিলুর রহমানের পুত্র শফিকুল ইসলাম (শফি) সেটের অন্য ব্যবসায়ীদের নিকট থেকে নগদে ও বাকীতে বাগদা মাছ ক্রয় করতেন। হিসাব নিকাশ শেষে তার কাছে ১৫ লাখ ৫৭৫ টাকা পাওনা হয়। উক্ত টাকা ৩ মাসের মধ্যে পরিশোধ করার অঙ্গীকারে গত ১৩/০৪/১৮ তাং শফিকুলসহ তার পিতা খলিলুর রহমান ও শফিকুলের স্ত্রী শারমীন সুলতানা নন জুডিশিয়াল স্ট্যাম্প লিখে দেন।
কিন্তু টাকা পরিশোধ না করে তারা পলাতক রয়েছেন। মোবাইলেসহ বিভিন্ন ভাবে যোগাযোগ করেও কোন ফল হয়নি।
বাধ্য হয়ে গত ৪ আগস্ট বেলা ১১ টার দিকে বাদী তাদের বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ২ ও ৩ নং বিবাদীর কাছে তাগাদা করেন। তখন তারা গালিগালাজ করে টাকা দিবে না বলে হাকিয়ে দেয়।
এমনকি আইনের আশয় নিলে মজা দেখিয়ে দেবে বলে হুমকী দেয়।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

আশাশুনিতে প্রস্তুতিমূলক সভা

আশাশুনিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১০.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মিজাবে রহমত, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামিউর রহমান, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান, সমবায় অফিসার আনছারুল আজাদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকৌশলী আকতার হোসেন, পিআইও সেলিম সুলতান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা, একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামান, ইউডিএফ দেবু বিশ^াস, কুল্যা ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, আ’লীগ নেতা রফিকুল ইসলাম, সেলিম রেজা সেলিম, ঢালী মোঃ সামছুল আলম, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম মুজিবুর রহমান, সাবেক সেক্রেটারী আহসান হাবিব, সাংগঠনিক সম্পাদক সমীর রায়, অধ্যাপক সুবোধ চক্রবর্তী, প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, শিক্ষক কামরুন নাহার কচি, আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় ১৫ আগষ্ট শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, শোক র‌্যালী, অন্যান্য অনুষ্ঠানের পাশাপাশি শিক্ষার্থীদের উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মসজিদ মন্দির ও গীর্জার বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়।
অনুষ্ঠান সফল করতে বিষয় ভিত্তিক উপ কমিটি গঠন করা হয়।

কুল্যায় প্রস্তুতি সভা

আশাশুনি উপজেলার কুল্যায় জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকালে কুল্যা ইউনিয়ন পরিষদ হলরুমে এ সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে কুল্যা ইউনিয়ন আ’লীগ সভাপতি প্রয়াত ইয়াহিয়া ইকবালের মৃত্যুতে ১মিনিট নিরাবতা পালন করা হয়। সম্প্রতি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতির মৃত্যুতে দলের ১নং সিনিয়র সহ সভাপতি নগেন্দ্র চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সাঈদ ঢালীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা কুল্যা ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, আবু বক্কর মালী, নজির সিকদার, স ম এবাদুল হক, সাবেক মেম্বর আনছার আলী, ইউপি সদস্য আলমগীর হোসেন আঙ্গুর, মোঃ মিকাইল ইসলাম, হুমায়ন কবির মন্টু, ফিরোজ খান মধু, প্রভাষক হিরুলাল বিশ্বাস, সামাদ গাজী, মইনুর রহমান, উত্তম কুমার দাস প্রমুখ। সভায় সকলের সম্মতিক্রমে ১৫আগষ্ট জাতীয় শোক দিবস পালনের বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়। একই সাথে সভাপতির শুন্য পদে সভাপতি নির্বাচন অথবা ৫জন সহ সভাপতির মধ্যে যে কোন একজনকে সভাপতি পদে নিযুক্ত করার জন্য জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে আহবান জানান ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

দিনে দুপুরে চুরি

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারের প্রধান সড়কের রাজা স্টোরে দিনে দুপুরে দূর্ধষ চুরি সংগঠিত হয়েছে।
রবিার দুপুরে এ ঘটনা ঘটে। রাজা স্টোরের সত্বাধিকারী মোঃ রাজা সরদার জানান প্রতিদিনের ন্যায় তিনি রবিবার দুপুরে অজু করে পার্শ্ববতী হোটেল থেকে ভাত খেয়ে দোকানে গিয়ে দেখেন তার দোকানের ক্যাশ ড্রয়ার তালা ভাঙ্গা অবস্থায় আছে।
তিনি আরও জানান- ব্যাকারী ও ফাষ্টফুড কোম্পানীর মার্কেটিং অফিসারদের টাকা দেওয়ার জন্য মোট ৩৫হাজার টাকা দোকানের ড্রয়ারে রেখে দোকানের সামনে কালো পর্দা ফেলে ভাত খেতে গিয়েছিলেন। সুযোগ বুঝে কে বা কারা দোকানের ভিতরে প্রবেশ করে ড্রয়ার ভেঙ্গে নগদ ৩৫হাজার টাকা ও চার্যে থাকা একটি টার্স মোবাইল ফোন নিয়ে যায়। স্থানীয় মাদক সেবীরা একাজ ঘটাতে পারে বলে মনে করছেন স্থানীয়রা। এব্যাপারে আশাশুনি থানায় অভিযোগ করার প্রস্তুতি চলছিলো বলে জানাগেছে।

গ্রেফতার ৫

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত এক আসামীসহ ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের সোমবার আদালতে প্রেরন করা হয়েছে।
এসআই নয়ন চৌধুরী ও এএআই ফেরদৌস অভিযান চালিয়ে সাজা প্রাপ্ত সিআর ৩৭২/১০ এর আসামী খাজরা গ্রামের জাহাবক্স সরদারের পুত্র লিয়াকতকে গ্রেফতার করেন।
তিনি দেড় বছরের সশ্রস কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১০ দিনের জরিমানা মাথায় নিয়ে পলাতক ছিলেন। এএসআই ফেরদৌস পৃথক অভিযানে জিআর ১৫৬/১৫ এর আসামী খরিয়াটি গ্রামের ইছহাক আলী গাজীর পুত্র ফয়সালকে, এএসআই মাহবুব জিআর ৪৭/০৯ এর আসামী শ্রীধরপুর গ্রামের গহর আলি সরদারের পুত্র আবুল কালাম ও এসআই নয়ন চৌধুরী নন-জিআর ৫৪/১৭ এর আসামী শ্রীধরপুর গ্রামের অমল কুমার মন্ডলের পুত্র জীবনকে গ্রেফতার করেন। এসআই শাহ আঃ আজিজ, এএসআই স্বরজিৎ, পিএসআই সবির কুমার ঘোষ অভিযান চালিয়ে পাইকগাছার ফতেহপুর গ্রামের মৃত তোজাম্মেল সরদারের পুত্র খলিলকে আটক করেন। তার কাছ থেকে ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

বাল্য বিয়ে বন্ধ

উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের মহাজনপুর গ্রামে বাল্য বিবাহ বন্ধ হয়েছে। সোমবার দুপুরে এ বিয়ের আয়োজন করা হয়।
মহাজনরপুর গ্রামের সিরাজুল ইসলাম তার শিশু কন্যা লিমার বিয়ের আয়োজন করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথকে কার্যকর পদক্ষেপ নিতে বলেন।
পুলিশ ঘটনাস্থানে গিয়ে অভিভাবকদের সাথে কথা বলে বিয়ে বন্দের ব্যবস্থা করেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ