শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সাতক্ষীরার আশাশুনিতে ভূমিহীন পরিবারে উপর হামলা, আহত-২

সাতক্ষীরার আশাশুনিতে ভূমিহীন পরিবারের উপর হামলায় দুজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। শুক্রবার সকালে উপজেলার শোভনালী ইউনিয়নের কাটাখালী গ্রামে এ ঘটনা ঘটে।

আশাশুনি হাসপাতালে ভর্তি হওয়া কাটাখালী গ্রামের মৃত আঃ ছাত্তার ঢালীর পুত্র ভূমিহীন ছাইফুল ইসলাম জানান, তার ছেলেকে চাকরী পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে দেবহাটা উপজেলার চালতেতলা গ্রামের মৃত নূর আলী গাজীর পুত্র ফজর আলি তার নিকট থেকে ৩৫ হাজার টাকা নিয়েছিল। দীর্ঘ ৫ বছরে চাকরী না দিয়ে টালবাহনা করে আসছিল। বারবার তাগাদা করায় টিউবওয়েল ক্রয় বাবদ ২৪০০ টাকা ও বিচালীর মূল্য বাবদ ৪৫০০ টাকা আদায় করতে পারলেও বাকী টাকা না দেওয়ায় তাদরে সাথে ছাইফুলদের দ্বন্দ্বের সৃষ্টি হয়। দ্বন্দ্বের জের ধরে শুক্রবার সকালে ছাইফুলের স্ত্রী ইউনিয়ন ভূমিহীন নেত্রী নাজমা স্থানীয় একটি মৎস্য ঘেরে জনমজুরের কাজ করার সময় ফজর ও তার পুত্র জাকির তার উপর চড়াও হতে গেলে পাশের লোকজনের প্রতিরোধের কারনে সম্ভব হয়নি। এদিন জুম্মার নামাজ পড়তে যাওয়ার সময় ছাইফুল ফজরের বাড়ির সামনে পৌছলে তারা তার উপর হামলা চালায় এবং বাঁশের চলা দিয়ে বেদম মারপিট করে। খবর পেয়ে নাজমা এগিয়ে গেলে তাকেও মারপিট করা হয়। গুরুতর আহত ছাইফুল ও নাজমাকে এদিন আশাশুনি হাসপাতালে ভর্তির পর এক্স-রে করার জন্য ছাইফুলকে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

এনজিও কর্মকর্তা মুজিবরের সংবাদ সম্মেলন
আশাশুনিতে এক এনজিও কর্মকর্তা বিরোধপূর্ন সম্পত্তির নিস্পত্তি ও মিথ্যা মামলা হতে রেহাই পেতে সংবাদ সম্মেলন করেছেন। শুক্রবার বিকালে তার পূর্বের কর্মস্থল আশাশুনিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনে শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের মোঃ আব্দুল আজিজ গাজীর পুত্র মুজিবুর রহমান লিখিত বক্তব্য ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, দীর্ঘ দিন ধরে প্রতিবেশি সালাম মিস্ত্রির পুত্র আজিজুর রহমানের সাথে জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। তারই সূত্র ধরে গত ১৯ জুন সাতক্ষীরা সেটেলমেন্ট অফিস থেকে একটি দখল তদন্ত আসে। তারা ওয়ারেশ সূত্রে উক্ত বিরোধ পূর্ন সম্পত্তির দাবীদার। বিরোধ পূর্ন ৬শতক সম্পত্তির মধ্যে আজিজুর রহমান প্রাচির দিয়ে ৩শতক দখল করে আছেন। প্রাচিরের বাহিরের বাকি ৩শতক জমি তাদের বসত ঘরসহ ভোগ দখল করে আসছে। যেটা শ্যামনগরের এমপি মহোদয় তার প্রতিনিধিসহ গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ম্যাপ জরিপের মাধ্যমে সমাধান করা হয়। কিন্তু মামলাবাজ আজিজুর রহমান উক্ত সেটেলমেন্ট অফিসের তদন্তকে নসাৎ করার জন্য নিজেরাই বিশৃঙ্খলা সৃষ্টি করে। যার এক পর্যায়ে সে তার নিজের স্ত্রীর শরীর কেটে মিথ্যা মামলা দায়েরের পায়তারা করছেন বলে তিনি অভিযোগ করেন। শ্যামনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মহোদয় নিজে ঘটনাস্থলে তদন্তের জন্য আসেন এবং গ্রামের সকল শ্রেণির মানুষ সম্পত্তি নিয়ে সেখানে কোন মারামারি হয়নি বলে জানান। উক্ত সম্পত্তির বিরোধ নিস্পত্তি ও মিথ্যা মামলার প্রতিকার চেয়ে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

ইট ভাটার শ্রমিকদের হাজার হাজার টাকা আত্মস্বাতের অভিযোগ
জীবিকা অন্বেশনের জন্য ইটভাটায় যাওয়া শ্রমিকদের হাজার হাজার টাকা আত্মস্বাত করে পাকাঘর নির্মান করছে আশাশুনি উপজেলার বসুখালী গ্রামের মৃত কাদের গাজীর পুত্র জয়নাল গাজী। জানা যায়, গত তিন চার বছর ধরে ইট ভাটার সরদারি করছে জয়নাল। কিনÍু শ্রমিকদের প্রাপ্য টাকা এখনও পরিশোধ করেনি সরদার জয়নাল । টাকা চাইলে বিভিন্ন অজুহাত দেখায় সে। শ্রমিক জহিদুল ইসলাম জানায়, আমি গত বছর ইট ভাটার সরদার জয়নালের সাথে কাজের জন্য পুলিয়া হাওলাদার বিক্রসে যাই। পাঁচ মাস কাজের পর আমার প্রাপ্য হয় ৩৮,৪৯০ টাকা । তখন আমি আমার প্রাপ্য টাকা চাইলে খরচসহ আমি ২৪,০০০ টাকা বুঝে পাই। বাকি ১৪,৪৯০ টাকা চাইলে আমাকে বিভিন্ন্ দোষারোপ করে ভাটা থেকে তাড়িয়ে দেয় । শুধু জাহিদুল ইসলামের টাকা আত্মস্বাত করে ক্ষান্ত নয় জয়নাল। নিজের চাচাত ভাই মৃতঃ অব্বত আলি গাজীর ছেলে আলমগীর হোসেনের ইট ভাটার দুই বছরের দুই সিজেনের প্রাপ্য টাকা হতে বাকি ১০,৭০০ টাকা যা চাওয়ার কারনে দুই ভাইয়ের মধ্যে বিবাদ লেগে আছে। দুই বছর ধরে প্রাপ্য টাকা না পেয়ে গত ১১/০৬/২০১৭ রবিবার সকালে বাজার থেকে আসার সময় জয়নাল সরদারের চাচাত ভাই ইট ভাটার শ্রমিক আলমগীর হোসেন তার প্রাপ্য টাকা জয়নালের কাছে চাইলে দুভাইয়ের মধ্যে তর্ক-বিতর্কে এক পর্যায়ে আলমগীর হোসেনের এলো পাতাড়ি মারÑধর করে এবং তাকে জীবন্বাসের হূমকি দেয় । এ ব্যাপারে আশাশুনি থানায় একটি অভিযোগ করা হয়েছে বলে জানা গেছে। সূত্র আলমগীর হোসেন থেকে ও সর জমিনে ঘুরে বিভিন্ন শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, শুধু আলমগীর ও জাহিদুল নয়, মাছুম,আকবার , আমানাত, জাহিদসহ নাম না জানা অনেক শ্রমিকের টাকা আত্মস্বাত করেছে সে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন ব্যক্তি জানান, অবৈধ স্বর্ণের ব্যবসার অর্থ বিনিয়োগের ও রাতা-রাতি প্রভাবশালী হওয়ার জন্য শ্রমিকদের হাজার হাজার টাকা আত্মস্বাত করছে ইট ভাটার সরদার জয়নাল। তাই এলাকাবশি ও শ্রমিকরা হয়রানী হওয়া শ্রমিকদের প্রাপ্য টাকা ফিরে পাওয়ার জন্য শ্রমিকদের অভিযোগ গ্রহন করে প্রশাশনের তদনÍ পূর্বক জরুরি ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ