বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আওয়ামী লীগ নেতারা রাষ্ট্রপতিকে বিতর্কিত করতে চায় : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নেতারা রাষ্ট্রপতিকে বিতর্কিত করতে চায়। এজন্যে এক এক সময় এক এক নেতা ভিন্ন ভিন্ন কথা বলছেন। সুষ্ঠু নির্বাচন চায় না বলে ক্ষমতাসীন দল রাষ্ট্রপতিকে বির্তকিত করছে।

তিনি বলেন, যে দলটি আজকে বিনা নির্বাচনে জোর করে ক্ষমতা দখল করে বসেছে, তারা ইনক্লুসিভ নির্বাচন চায় না। তারা জানে, যদি নির্বাচন সুষ্ঠু হয়, অবাধ হয়, তারা কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। সেজন্য তারা বির্তকিত করতে চায় এবং কি মহামান্য রাষ্ট্রপতিকেও তারা বির্তকিত করতে চায়। দুঃখ হয় যখন তাদের (আওয়ামী লীগ) শীর্ষ নেতারা এ সম্পর্কে ভিন্ন ভিন্ন কথা বলেন যার কোনো ভিত্তি নেই।

সোমবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদিনের সভাপতিত্বে সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদলের পরিচালনায় আলোচনা সভায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আমীনুল হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এ এম মাহবুবউদ্দিন খোকন, তৈমুর আলম খন্দকার, মাসুদ আহমেদ তালুকদার, কায়সার কামাল, খালেদা পান্না, আয়ুব আলী আশ্রাফী, আনিসুর রহমান খান, আবেদ রাজা, মোহাম্মদ আলী প্রমূখ বক্তব্য দেন।

শক্তিশালী নির্বাচন কমিশন গঠন নিয়ে খালেদা জিয়ার দেয়ার প্রস্তাবের কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি প্রস্তাব দিয়েছেন একটা সুষ্ঠু নির্বাচনের জন্য। আজকে তিনি পেছনে পড়ে থাকেননি বা অতীতমুখী হয়ে থাকেননি।

তিনি বলেছেন, আসুন আমরা একটা এমন নির্বাচন কমিশন গঠন করি, যে নির্বাচন কমিশনটি বাংলাদেশে একটা সুষ্ঠু অবাধ নির্বাচন করতে সক্ষম হবে এবং দেশে যে বিভাজন আছে, অনৈক্য আছে সেটা দূর করে একটা ঐক্য সৃষ্টি করতে পারবে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারবেন। সেই লক্ষ্যে দেশনেত্রী প্রস্তাব দিয়েছিলেন। তার ভুল ব্যাখ্যা করা হয়েছে।

তিনি বলেন, আমি ধন্যবাদ দেবো রাষ্ট্রপতিকে, তিনি রাজনৈতিক দলগুলোকে ডেকেছেন, তাদের সাথে কথা বলেছেন। আমরা একটা ইনক্লুসিভ ডেমোক্রেসি চাই, একটা ইনক্লসিভ ইলেকশন চাই, একটা ইনক্লুসিভ পলিটিক্স চাই, যেটাতে সবাই অংশ গ্রহন করবে।

আইনজবীবীদের প্রতি আহবান রেখে মির্জা ফখরুল বলেন, বিএনপি লড়াই করছে, বিএনপিকে ক্ষমতায় নেয়ার যাওয়ার জন্য নয়, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারকে প্রতিষ্ঠা করবার জন্য, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখার জন্য। আমাদের সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে। আমাদেরকে বিজয় অর্জন করতে হবে। আমাদের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। বিএনপি লড়াই করছে ক্ষমতায় যাওয়ার জন্য নয়, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার অধিকার প্রতিষ্ঠা করার জন্য, মানুষের স্বাধীনতাকে প্রতিষ্ঠা করার জন্য। আসুন আমরা সে লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাই।

একই রকম সংবাদ সমূহ

ট্রাম্পের হয়ে প্রচারণা চালানো মোদি’র তা ভারতের পররাষ্ট্রনীতির পরিপন্থী

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ডবিস্তারিত পড়ুন

ছাত্রদলের কাউন্সিল: ৮ভোটে হেরে গেলেন কেশবপুরের সেই শ্রাবণ

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে মাত্র ৮ ভোটে হেরে গেছেনবিস্তারিত পড়ুন

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব পেল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল।বিস্তারিত পড়ুন

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নেতৃত্বে জয় ও লেখক
  • শোভন-রাব্বানীকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী
  • বিশ্বের শীর্ষ নারী নেতৃত্বের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • আগুন নিয়ে খেলতে বারণ করলেন শামীম ওসমান
  • ৮ সেপ্টেম্বর থেকে বিদ্রোহী প্রার্থীদের চিঠি দেয়া হবে : ওবায়দুল কাদের
  • মইনুল হোসেন ফের কারাগারে